বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ জাপান-এর সাধারণ সভা অনুষ্ঠিত

জাপান থেকে ফকরুল ইসলাম।

বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ জাপান-এর সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। টোকিওর কিতা ওয়ার্ডস্থ হোকতোপিয়া হলে জাপানে বাংলাদেশি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ ইন জাপান-এর সাধারণ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত সভার সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বাদল চাকলাদার।

অনুষ্ঠানে বক্তারা জানান,  জাপানি ব্যবসায়ীদের সাথে সমন্বয় করে বাংলাদেশে তাদের ইনভেস্ট করতে আগ্রহী করে তোলা এবং জাপানে ব্যবসায়ীদের মধ্যে একে অপরের সাথে সুসম্পর্ক রেখে দেশের ভাবমূর্তি অক্ষুন্ন রেখে বাংলাদেশের ব্যবসায়ীদের উৎপাদিক সামগ্রী জাপানিদের কাছে আরো বেশি পরিচয় করিয়ে দেওয়ার ভূমিকা রাখার চেষ্টা করে যাচ্ছে বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ জাপান।

সভায় ব্যবসায়ীদের ছাড়াও সমাজের বিভিন্ন শ্রেণীর নেত্রীবৃন্দ উপস্থিত থেকে জাপান-বাংলাদেশের মধ্যে ব্যবসায়ীক সম্পর্ক গড়ে তোলার জন্য বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

সভায় নতুন সদস্য গ্রহণ এবং পরবর্তীতে নির্বাচন নিয়ে আলোচনা করে প্রধান অতিথি বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল ইসলামকে প্রধান করে সাত সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়।

উপস্থিত ব্যবসায়ী ও নতুন সদস্যদের প্রশ্নের উত্তর দেন সাধারণ সম্পাদক নাসিরুল হাকিম। সভায় বক্তব্য রাখেন সর্ব জনাব সুখেন ব্রক্ষ্ম, এস ইসলাম নান্নু, চৌধরী শাহীন, জহিরুল হক, নূর এ আলম, শেখ মঞ্জুর মোর্শেদ, এম ডি খান আলামিন, রেজাউল করিম রেজা, গুল মোঃ মনি ঠাকুর, ,
মিজানুর রহমান শাহীন, শামীম আহসান যোসেফ, মনি এমদাদ, আসলাম হিরা প্রমূখ।

অনুষ্ঠানে প্রায় দুই শতাধিক ব্যবসায়ী ও কমিউনিটির নেত্রীবৃন্দ লোক উপস্থিত ছিলেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বি সি সি আই জে-এর প্রথম আহব্বায়ক মিঃ জিয়াউল ইসলাম। সভা পরিচালনা করেন মোহামদ আঃ রাজ্জাক।