মানিকগঞ্জে পরস্পরবিরোধ অভিযোগে “শুভযাত্রা” ও “এসিলিংক” পরিবহন বন্ধ

দেওয়ান আবুল বাশার, মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জে পরস্পর বিরোধী অভিযোগের কারণে গতকাল মঙ্গলবার থেকে ঢাকা টু মানিকগঞ্জ রোডের ‘শুভযাত্রা পরিবহন ও নতুন চালু হওয়া এসি বাস সার্ভিস “এসিলিংক পরিবহন’ বন্ধ রয়েছে। এতে মহা সংকটে পরেছে ঢাকা টু মানিকগঞ্জের যাত্রী সাধারন। জানা গেছে, শুভযাত্রা পরিবহন কর্তৃপক্ষ অভিযোগ করেছে “এসিলিংক পরিবহণের রোড পারমিড নেই। অপরদিকে “এসিলিংক পরিবহন’ কর্তৃপক্ষের অভিযোগ র্দীঘ দিন ধরে শুভযাত্রা পরিবহন ফিটনেসবিহীন গাড়ি দিয়ে এই রোডটি একক ভাবে নিয়ন্ত্রণে রেখেছে।

এ ব্যাপারে এসিলিংক পরিবহনটির চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান বলেন আমাদের পরিবহনটি জেলাবাসীর দীর্ঘদিনের প্রানের দাবী ছিল। আমরা ব্যাবসায়ীক উদ্দেশ্যে নয় জনগনের সেবার জন্য এই বাসটি চালু করেছিলাম। একটি মহল তাদের স্বার্থ হাসিলের লক্ষ্যে এই সার্ভিস বন্ধের পায়তারাকরছে। অপর দিকে শুভযাত্রা মালিক সমিতির সভাপতি মতিন মোল্লার সঙ্গে মোবাইলে যোগাযোগ করলে ও তা সম্ভাব হয়নি।

উল্লেখ্য, গত কয়েক দিন আগে স্থানীয় সাংসদ ও স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্থানীয় জেলা প্রসাশন, পুলিশ প্রসাশন, জেলাপরিষদ, পৌর প্রসাশন সহ জেলার সুশীল ব্যাক্তিবর্গের আন্তরিক প্রচেষ্ঠায় “এসিলিংক পরিবহনটি চালু হয়।

এদিকে ঢাকাগামী উভয় পরিবহন বন্ধ হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে জেলাবাসী। তারা অবিলম্বে বাস-পরিবহন চালুর জন্য কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানিয়েছেন।