ফুলবাড়ীতে বাবা-মা শাসন করায় স্কুল ছাত্রীর আত্মহত্যা

অনীল চন্দ্র রায়,ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি:

বয়স কম,তাছাড়া পড়াশুনায় ব্যাঘাত হতে পারে। সপ্তম শ্রেণি পড়ুয়া মেয়ের প্রেমের সম্পকের কথা জানতে পেরে তাই  শাসন করেছেন বাবা মা। কিন্তু অভিমানী মেয়ে সেটা মেনে নিতে পারেনি। বাবা মার অজান্তে নিজ শোবার ঘরের ফ্যানের সাথে ওড়না ঝুলিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে কিশোরী কন্যা শোহানা খাতুন (১৩)।

শুক্রবার বিকালে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের তালুক শিমুলবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে। ওই গ্রামের ক্ষুদ্র ব্যবসায়ী কুদ্দুস মিয়ার কন্যা শোহানা খাতুন ফুলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী।

এ ঘটনায় নিহতের পরিবারে চলছে শোকের মাতম। নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে শোহানা খাতুন কয়েকদিন ধরে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েছেন। তার বাবা মা বিষয়টি বুঝতে পেরে শুক্রবার সকালে শোহানাকে শাসন করে (বকাঝকা দেয়)। পরে শুক্রবার বিকালে পরিবারের লোকজন শোহানার ঘর থেকে তার ঝুলন্ত লাশ দেখে হাউমাউ করে কেঁদে উঠে । পরে এলাকাবাসী ও পুলিশ লাশ উদ্ধার করে।

এ ব্যাপারে শিমুলবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান এজাহার আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এ প্রসঙ্গে ফুলবাড়ী থানার অফিসার ইন চার্জ (ওসি) খন্দকার ফুয়াদ রুহানী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান এ ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।