এইমাত্র
  • ৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ
  • টাঙ্গাইলে সনাতন সম্প্রদায়দের সাথে বিএনপির মতবিনিময়
  • ২৮ দিনেই দুই বিলিয়ন ডলার ছাড়ালো রেমিট্যান্স
  • ৩০ হাজার কোটি টাকা পাচারের অভিযোগে উবার ও পাঠাওকে নোটিশ
  • নারায়ণগঞ্জে চাঁদাবাজির অভিযোগে আটক বিএনপি নেতা
  • ফুলবাড়ীতে শারদীয় দুর্গা পূজা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত
  • রাতের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড় হতে পারে যেসব অঞ্চলে
  • সাগর-রুনি হত্যা মামলার নিষ্পত্তি সম্ভব: নতুন আইনজীবী
  • কোম্পানীগঞ্জে বজ্রপাতে নিহত ১‌
  • সমবায় ব্যাংকের ১২ হাজার ভরি সোনার খোঁজ পাওয়া যাচ্ছে না: এলজিআরডি উপদেষ্টা
  • আজ রবিবার, ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪
    দেশজুড়ে

    বেনাপোলে পাসপোর্টধারীর সঙ্গে প্রতারণা, হেরোইনসহ ৫ প্রতারক গ্রেপ্তার

    মো. জামাল হোসেন, বেনাপোল (যশোর) প্রতিনিধি প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৮ পিএম
    মো. জামাল হোসেন, বেনাপোল (যশোর) প্রতিনিধি প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৮ পিএম

    বেনাপোলে পাসপোর্টধারীর সঙ্গে প্রতারণা, হেরোইনসহ ৫ প্রতারক গ্রেপ্তার

    মো. জামাল হোসেন, বেনাপোল (যশোর) প্রতিনিধি প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৮ পিএম

    যশোরের বেনাপোল চেকপোষ্টে অভিযান চালিয়ে পাসপোর্টধারীদের সাথে প্রতারণা ও ছিনতাইয়ের অভিযোগে ৫ প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের শরীর তল্লাশী করে প্রত্যেকের পকেট থেকে ১১০ পুরিয়া হেরোইন উদ্ধার করা হয়েছে। এরা সবাই হেরোইন, ফেনসিডিল ও অন্যান্য মাদকসাক্ত এবং বিভিন্ন মামলার আসামি বলে পুলিশ জানায়।

    রবিবার (২৯ সেপ্টেম্বর) সকালে ভারতগামী পাসপোর্টধারীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে চৌধুরী সুপার মার্কেটের গোপন ঘর থেকে তাদের গ্রেফতার করে।

    গ্রেপ্তাতরকৃতরা হলেন- বেনাপোল পোর্ট থানার সাদিপুর গ্রামের সাহাজুল ইসলামের ছেলে আসাদুল (২৯), একই গ্রামের ইশার উদ্দিনের ছেলে মিরাজ হোসেন (৩৫), বড় আচড়া গ্রামের গ্রামের সমেদ হাওলাদারের ছেলে শামিম হোসেন (৪০) ওরফে বরিশাল শামিম, ঘিবা গ্রামের রফিকুল ইসলামের ছেলে রনি (৩২) ও দিঘীরপাড় গ্রামের শহিদুল ইসলামের ছেলে ইমরান হোসেন (৩৪)।

    বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্ত জানান, পাসপোর্টধারীদের জিম্মি করে প্রতারনার অভিযোগে চেকপোষ্ট সীমান্তে গোপন আস্তানাগুলো বন্ধ করা হয়েছিল। কিন্তু প্রতারকরা সেসব ঘরের তালা ভেঙে আবারও আস্তানা গড়ে পাসপোর্টধারীদের সাথে প্রতারণার মাধ্যমে টাকা ও মূল্যবান সামগ্রী ছিনিয়ে নিচ্ছে। প্রতারণার অভিযোগে অভিযান চালিয়ে একটি আস্তানা থেকে ৫ চিহ্নিত ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়। এসময় তাদের শরীর তল্লাশী করে প্রত্যেকের পকেট থেকে হেরোইনের ১১০টি পুরিয়া উদ্ধার করা হয়। এছাড়া প্রতারণার মাধ্যমে ছিনিয়ে নেওয়া অর্থ ফিরিয়ে দেওয়া হয় পাসপোর্টধারীদের। এদের নামে থানায় বিভিন্ন মামলা রয়েছে। এ ব্যাপারে থানায় একটি মাদক ও প্রতারনার মামলা দায়ের হয়েছে।

    এদিকে স্থানীয়রা জানান, প্রতিদিন ভোর ৩টা থেকে সকাল ৮টা পর্যন্ত প্রতারকরা বন্দরের চেকপোস্ট বাস টার্মিনাল ও প্যাজেঞ্জার টার্মিনালের সামনে থেকে ফরম লেখার কথা বলে প্রকাশ্যে ভারতগামী পাসপোর্টযাত্রীদের তাদের আস্তানায় ডেকে নিয়ে টাকা ছিনিয়ে নিচ্ছে। এসব ঘর মালিকরা বেশি লোভের আশায় এসব প্রতারকদের কাছে ঘর ভাড়া দিচ্ছে। আর প্রতারকরা সাইনবোর্ডবিহীন এসব আস্তানায় নিয়ে পাসপোর্টধারীদর জিম্মি করে অর্থ হাতিয়ে নিচ্ছে। গত সপ্তাহে চেকপোষ্ট এলাকায় কয়েকজন পাসপোর্টযাত্রীর কাছ থেকে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগে ৮টি ঘরে তালা ঝুলিয়ে দেয় পুলিশ। তবে প্রতারকরা সেই তালা ভেঙে ঘরে বসে আবার শুরু করেছে প্রতারণা। এদের বিরুদ্ধে একাধিকবার দেওয়া হয়েছে প্রতারণা মামলা। তবে বার বার তারা জেল থেকে ফিরে এসে আবারো প্রতারণায় জড়াচ্ছে। কোনভাবে বন্ধ হচ্ছে এসব কার্যক্রম।

    এইচএ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    সর্বশেষ প্রকাশিত

    Loading…