এইমাত্র
  • ৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ
  • টাঙ্গাইলে সনাতন সম্প্রদায়দের সাথে বিএনপির মতবিনিময়
  • ২৮ দিনেই দুই বিলিয়ন ডলার ছাড়ালো রেমিট্যান্স
  • ৩০ হাজার কোটি টাকা পাচারের অভিযোগে উবার ও পাঠাওকে নোটিশ
  • নারায়ণগঞ্জে চাঁদাবাজির অভিযোগে আটক বিএনপি নেতা
  • ফুলবাড়ীতে শারদীয় দুর্গা পূজা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত
  • রাতের মধ্যে ৬০ কি.মি. বেগে ঝড় হতে পারে যেসব অঞ্চলে
  • সাগর-রুনি হত্যা মামলার নিষ্পত্তি সম্ভব: নতুন আইনজীবী
  • কোম্পানীগঞ্জে বজ্রপাতে নিহত ১‌
  • সমবায় ব্যাংকের ১২ হাজার ভরি সোনার খোঁজ পাওয়া যাচ্ছে না: এলজিআরডি উপদেষ্টা
  • আজ রবিবার, ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪
    দেশজুড়ে

    মমেক হাসপাতাল চত্বরে "অবৈধ অ্যাম্বুলেন্স পার্কিং"

    রবিউল আউয়াল, ময়মনসিংহ প্রতিনিধি প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৪ পিএম
    রবিউল আউয়াল, ময়মনসিংহ প্রতিনিধি প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৪ পিএম

    মমেক হাসপাতাল চত্বরে "অবৈধ অ্যাম্বুলেন্স পার্কিং"

    রবিউল আউয়াল, ময়মনসিংহ প্রতিনিধি প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৪ পিএম

    ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল চত্বর, প্রবেশপথ ও মূলসড়কে বেসরকারি অ্যাম্বুলেন্সের অবৈধ পার্কিং নতুন নয়, দীর্ঘদিনের। তবে গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে সরকার পতনের পর হাসপাতালের সামনের সড়কের একপাশে গড়ে উঠা অবৈধ অ্যাম্বুলেন্স পার্কিং বন্ধ করে দিয়েছিল ছাত্র সমন্বয়করা। এরপর থেকেই হাসপাতালের চত্বরে আরও বেশি করে অবৈধ পার্কিং গড়ে তোলে অ্যাম্বুলেন্স চালকরা।

    সরেজমিনে হাসপাতাল চত্বর ঘুরে দেখা গেছে, হাসপাতালের ইমারজেন্সির সামনের পুরো চত্বর, নতুন ১০তলা বিল্ডিংয়ের সামনের চত্বর ও মেডিকেল কলেজের সামনের রাস্তায় শতাধিক বেসরকারি অ্যাম্বুলেন্স দিনরাত পার্কিং করে রাখা হয়েছে। তবে অ্যাম্বুলেন্স চালকদের দাবি, তারা হাসপাতাল কর্তৃপক্ষকে ম্যানেজ করেই এখানে তাদের গাড়ি পার্কিং করে আসছে।

    অপরদিকে, বেসরকারি অ্যাম্বুলেন্স গুলোর 'অবৈধ পার্কিংয়ে'র ফলে হাসপাতালে আসা রোগী ও তাদের স্বজনদের পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে। হাসপাতালের মূল গেইটেই পড়তে হচ্ছে তীব্র যানজটে।

    হাসপাতালে আসা একাধিক রোগী ও স্বজনরা জানান, অ্যাম্বুলেন্স চালকদের দৌরাত্ম্যে আমরা দিশেহারা, একটা গুরুতর রোগী নিয়ে হাসপাতালে ঢুকতে গেলে অনেক সময় লাগে। অনেক সময় রোগী মারাও যায়। আমরা এসব ভোগান্তি থেকে পরিত্রাণ চাই।

    হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতাল চত্বরে শতাধিক বেসরকারি অ্যাম্বুলেন্স থাকে। এরমধ্যে অধিকাংশই নিয়মনীতির তোয়াক্কা না করে মাইক্রোবাস থেকে অ্যাম্বুলেন্সে রূপান্তরিত করা হয়েছে। অ্যাম্বুলেন্সগুলোর মালিক ও হাসপাতালের একটি শক্তিশালী সিন্ডিকেট গড়ে তুলে অ্যাম্বুলেন্সের ব্যবসা চলছে। মমেক হাসপাতালের রোগী বা মৃতের স্বজনরা বাইরে থেকে অ্যাম্বুলেন্স নিয়ে গেলেও তাতে ঝামেলা সৃষ্টি করে সিন্ডিকেট সদস্যরা। তাদের কাছ থেকেই অ্যাম্বুলেন্স ভাড়া নিতে বাধ্য করা হয়।

    সচেতন নাগরিক সমাজের নেতারা বলছেন, হাসপাতাল চত্বর কখনোই অ্যাম্বুলেন্স পার্কিংয়ের জায়গা হতে পারে না, এসব অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে হাসপাতাল কর্তৃপক্ষকে অবশ্যই কঠোর ব্যবস্থা নিতে হবে।

    ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. জাকিউল ইসলাম বলেন, আমরা অ্যাম্বুলেন্স মালিক, বিভাগীয় কমিশনার, সিটি করপোরেশনের সিও সকলে মিলে মিটিং করেছি এবং একটা প্রস্তাব করেছি যে বেসরকারি ৫টি অ্যাম্বুলেন্স ও ২টি লাশবাহী অ্যাম্বুলেন্স হাসপাতাল চত্বরে থাকতে পারবে। এর বাহিরে কোনো অ্যাম্বুলেন্স হাসপাতাল চত্বরে থাকতে পারবে না। তবে আমরা তাদের সকল অ্যাম্বুলেন্স সরিয়ে ফেলতে বলেছি।

    এইচএ

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    সর্বশেষ প্রকাশিত

    Loading…