🕓 সংবাদ শিরোনাম

নিজের অশ্লীল ছবি দিয়ে ফেসবুক মেসেঞ্জারে ছাত্রীর ছবি চান অধ্যক্ষ! * ‘চুক্তি বাতিল করেছি’, জানালেন সাকিব * বিয়ের নাটক সাজিয়ে তরুণীকে ধর্ষণ, থানায় মামলা * পান্থপথের আবাসিক হোটেল থেকে নারী চিকিৎসকের গলাকাটা মরদেহ; গ্রেপ্তার ঘাতক * বিছনাকান্দি পর্যটন কেন্দ্রে রাতের আধারে পাথর চুরি, দিনে ট্রাকে বিক্রি * সিয়েরা লিওনে মূল্যবৃদ্ধির প্রতিবাদে সরকার বিরোধী বিক্ষোভ, নিহত ২৭ * বিবাহ বহির্ভূতভাবে ১০ মাস সংসার! স্ত্রীর স্বীকৃতিতে নারীর অনশন * জাতীয় শোক দিবসে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হবে : আইজিপি * ম্যাকিয়াভেলির প্রভাবে শেখ হাসিনা, যা প্রয়োজন * ইস্টার আইল্যান্ডঃ অসংখ্য দানব আকৃতির মূর্তি-রহস্যের দ্বীপ! (শেষ পর্ব) *

  • আজ শুক্রবার, ২৮ শ্রাবণ, ১৪২৯ ৷ ১২ আগস্ট, ২০২২ ৷

বড় মেয়ে মালিয়া’র কারণে কাঁদলেন বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর প্রেসিডেন্ট ওবামা !


❏ বৃহস্পতিবার, জুন ১৬, ২০১৬ আন্তর্জাতিক, স্পট লাইট

mali

আন্তর্জাতিক ডেস্ক – বড় মেয়ে মালিয়ার গ্রাজুয়েশন শেষ হওয়ায় চোখের পানি ধরে রাখতে পারেননি মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। যুক্তরাষ্ট্রে নারীদের জন্য ‘প্রতিকূল সময়ে’ কীভাবে তার বড় মেয়ে স্কুল গ্রাজুয়েশন শেষ করলেন তা ভেবেই কান্না করেছিলেন বলে জানিয়েছেন তিনি।

হোয়াইট হাউসে অনুষ্ঠিত উইমেন সামিটে ওবামা বলেন, ‘আপনাদের কেউ কেউ জানেন, গত শুক্রবার আমার বড় মেয়ে মালিয়া তার স্কুল থেকে গ্রাজুয়েশন শেষ করেছে। আমি ওই দিন পেছনে বসে ছিলাম এবং চোখে কালো গ্লাস পড়েছিলাম’।

তিনি বলেন, ‘একবার কাঁন্না করেছিলাম, কিন্তু এটি ছিল…আমি শ্বাস-প্রশ্বাস নিতে পারছিলাম না, যে কারণে শব্দ করে কাঁদছিলাম। আমার সামনে এবং পেছনে বসা লোকজন আমার দিকে তাকান, তারপর আমি নিজেকে নিয়ন্ত্রণ করি’।

ওয়াশিংটনের সিডওয়েল ফ্রেন্ডস স্কুল থেকে গত শুক্রবার গ্রাজুয়েশন শেষ করেছেন ১৭ বছরের মালিয়া। সেখানে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওবামা। প্রতিকূল পরিবেশে মেয়ের গ্রাজুয়েশন সম্পন্নের কথা ভেবেেই তার চোখে পানি এসেছিল বলে জানিয়েছেন ৫৪ বছর বয়সী এই মার্কিন প্রেসিডেন্ট।

মালিয়া বর্তমানে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছেন। তবে এক বছরের ছুটি নিয়েছেন তিনি।