🕓 সংবাদ শিরোনাম

সংসদে অর্থ বিল ২০২২ পাস * সংসদে শরীয়তপুরে দ্রুত চার লেন সড়ক করার অনুরোধ জানালেন এনামুল হক শামীম * কাউখালীতে জেলেদের মাঝে বকনা বাছুর, ছাগল, জাল ও খোয়ার বিতরণ * রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণে সভা * বড় ভাইকে কুপিয়ে হত্যা, ছোট ভাই গ্রেপ্তার * নিজ কলেজ শিক্ষককে পিটিয়ে হত্যাকারী জিতু গাজীপুরে গ্রেপ্তার * পরিবেশের উন্নয়ন দৃশ্যমান করতে কর্মকর্তাদের কঠোর নির্দেশ মন্ত্রীর * গাজীপুরে পোশাক কারখানায় অর্ধশতাধিক নারী শ্রমিক অসুস্থ * বাড়ছে পানি: রংপুর অঞ্চলে দ্বিতীয় দফা বন্যার শঙ্কা! * ক্লাস না নিয়ে দুই শিক্ষিকার বিরুদ্ধে বেতন উত্তোলনের অভিযোগ *

  • আজ বুধবার, ১৫ আষাঢ়, ১৪২৯ ৷ ২৯ জুন, ২০২২ ৷

ভারতে আগুনে পুড়িয়ে ৫০ কুকুরকে হত্যা


❏ শুক্রবার, জুন ১৭, ২০১৬ আন্তর্জাতিক

dog

আন্তর্জাতিক ডেস্ক: গৃহস্থের অন্যতম বিশ্বস্ত প্রাণী হলো কুকুর। আর এই কুকুরকে জীবন্ত পুড়ে প্রাণ দিতে হলো ভেড়া ও ছাগলকে আক্রমণের দায়ে। তাও একটি দু’টি নয়, ৫০টি কুকুরকে।

এমন অমানবিক ঘটনা ঘটেছে ভারতের তামিল নাড়ুর কেঝামুড় গ্রামে।

বুধবার (১৫ জুন) দেশটির স্থানীয় সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানায়। ঘটনাটি চলতি মাসের ৫ তারিখে ঘটলেও বিষয়টি সম্প্রতি সংবাদমাধ্যমে প্রকাশিত হয়।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে পুলিশ জানায়, ওই গ্রামের লোকজন কুকুরগুলোকে খাবারের সঙ্গে বিষ মিশিয়ে অজ্ঞান করে। পরে সেগুলোকে পুড়িয়ে মেরে ফেলে।

গ্রামের কিছু লোকের দাবি, স্থানীয় কিছু কুকুর সেখানকার কিছু ভেড়া ও ছাগলকে আক্রমণ করে। এতে আহত হয় কিছু ভেড়া ও ছাগল। পরে সেগুলো মারা যায়।

এরই প্রতিশোধ হিসেবে ওই কুকুরগুলোকে মারা হয় বলে ধারণা করছে স্থানীয় পুলিশ।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে আসেন একজন স্থানীয় পশু বিশেষজ্ঞ। এ সময় বিষয়টি নিয়ে গ্রাম প্রধানের সঙ্গে কথা বলতে চাইলে তারা বিষয়টি সরাসরি অস্বীকার করেন। পরে এ ঘটনায় জড়িত কয়েকজনকে আসামি করে মামলা করেন ওই পশু বিশেষজ্ঞ।