🕓 সংবাদ শিরোনাম

গাজীপুরে ডাকাতির প্রস্তুতিকালে ৬ ডাকাত গ্রেফতার * নূর হোসেনের বিরুদ্ধে আরও এক অস্ত্র-মাদক মামলার বিচার শুরু * আলোচিত সবুজ হত্যা: ফরিদপুরে ছাত্রলীগ ও ছাত্রদলের সভাপতিকে গ্রেফতারের দাবী * নারায়ণগঞ্জে যৌতুকের মামলায় আইনজীবী গ্রেফতার * হবিগঞ্জের নবীগঞ্জ ইউপি কার্যালয় হয়ে গেল ‘সৌদি দূতাবাস’! * ত্রিশালে ফিসারীতে বিষ প্রয়োগ করে ৫০ লক্ষ টাকার মাছ নিধন * রংপুরে গৃহবধুকে অপহরণ মামলায় অপহরণকারীর যাবজ্জীবন কারাদন্ড * বাহুবলে পরিমাপে কম দেওয়ায় দুই পেট্রল পাম্পকে জরিমানা * আলোচিত সেই শিশুকে এক মাসের মধ্যে ৫ লাখ টাকা ক্ষতিপূরণের নির্দেশ * বাঙালির মর্যাদা প্রতিষ্ঠার সম্পূর্ণ দায়িত্ব নিয়েছিলেন বঙ্গবন্ধু: আইনমন্ত্রী *

  • আজ সোমবার, ২৪ শ্রাবণ, ১৪২৯ ৷ ৮ আগস্ট, ২০২২ ৷

কেন অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যাওয়া বন্ধ করেছেন আমির?


❏ শুক্রবার, জুন ১৭, ২০১৬ বিনোদন, স্পট লাইট

amirবিনোদন ডেস্ক –  প্রতি বছর বলিউড সিনেমার বিভিন্ন শাখায় অসাধারণ পারফরম্যান্সের জন্য শিল্পী কলাকুশলীদের পুরস্কার প্রদান করা হয় বিভিন্ন অ্যাওয়ার্ড অনুষ্ঠানে। বলিউডের প্রথম সারির প্রায় সব তারকাদের দেখা যায় অনুষ্ঠানগুলোতে কিন্তু সেখানে অনুপস্থিত আমির খান। আমির কেন অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যান না? এ প্রশ্ন অনেকেরই মনে। যেখানে কিনা মুক্তির পর থেকেই তার সিনেমাগুলো দর্শকমহলে প্রশংসা কুড়ানোর পাশাপাশি বক্স অফিসেও তুলে নিচ্ছে কাড়ি কাড়ি টাকা।

বলিউডের সবচেয়ে সম্মানজনক অ্যাওয়ার্ড অনুষ্ঠান ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। এক সময় ফিল্মফেয়ারের প্রত্যেকটি আসরেই দেখা যেত আমিরকে। কিন্তু ১৯৯২ সালের পর প্রেক্ষাপটে পরিবর্তন আসে। জো জিতা ওহি সিকান্দার সিনেমার জন্য আমির পুরস্কার আশা করেছিলেন কিন্তু সে বছর সেরার পুরস্কার পান অনিল কাপুর। বেটা সিনেমার জন্য পুরস্কারটি পেয়েছিলেন তিনি। এরপর ১৯৯৩ সালে হাম হ্যায় রাহি পেয়ার কে সিনেমায় আমিরের পরিবর্তে বাজিগর সিনেমার জন্য পুরস্কার জেতেন শাহরুখ। প্রতিযোগিতাটা হয় ১৯৯৫ সালে শাহরুখ খানের দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে এবং আমিরের রঙ্গিলা সিনেমার মধ্যে। ওই বছর আমির তার অভিনয়ের জন্য ব্যাপক প্রশংসা পেয়েছিলেন কিন্তু পুরস্কার ওঠে শাহরুখের হাতে।

এর পর থেকে আমির খান ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসহ অন্যান্য জনপ্রিয় অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যাওয়া বন্ধ করে দেন। যদিও এ বিষয়ে তিনি জানান, শাহরুখ খানের সঙ্গে তার কোনো ঝামেলা নেই, তার অভিযোগ অ্যাওয়ার্ড আয়োজক এবং যারা সেরার তালিকা তৈরি করেন তাদের বিরুদ্ধে।