🕓 সংবাদ শিরোনাম

সংসদে অর্থ বিল ২০২২ পাস * সংসদে শরীয়তপুরে দ্রুত চার লেন সড়ক করার অনুরোধ জানালেন এনামুল হক শামীম * কাউখালীতে জেলেদের মাঝে বকনা বাছুর, ছাগল, জাল ও খোয়ার বিতরণ * রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণে সভা * বড় ভাইকে কুপিয়ে হত্যা, ছোট ভাই গ্রেপ্তার * নিজ কলেজ শিক্ষককে পিটিয়ে হত্যাকারী জিতু গাজীপুরে গ্রেপ্তার * পরিবেশের উন্নয়ন দৃশ্যমান করতে কর্মকর্তাদের কঠোর নির্দেশ মন্ত্রীর * গাজীপুরে পোশাক কারখানায় অর্ধশতাধিক নারী শ্রমিক অসুস্থ * বাড়ছে পানি: রংপুর অঞ্চলে দ্বিতীয় দফা বন্যার শঙ্কা! * ক্লাস না নিয়ে দুই শিক্ষিকার বিরুদ্ধে বেতন উত্তোলনের অভিযোগ *

  • আজ বুধবার, ১৫ আষাঢ়, ১৪২৯ ৷ ২৯ জুন, ২০২২ ৷

যেখানে জন্ম নিলে এখন থেকে ফ্রিতে বিমানে করে দেশ-বিদেশে ঘুরতে পারবেন!


❏ শুক্রবার, জুন ১৭, ২০১৬ জানা-অজানা

news_picture_33133_biman1


জানা-অজানাঃ

আপনি বিমানে কতবার চড়েছেন? যদি চড়ে না থাকেন তাহলে মাঝে-মাঝেই বিমানে চড়ার অনেক স্বপ্ন জাগে মনে তাইনা? আর যদি চড়েই থাকেন তাহলে কতবারই বা চড়েছেন? অবার অনেকর হয়তো একবারও চড়া হয়ে ওঠেনি বিমানে।

যেটাই হোক, বিমানে চড়াটা তো খরচ সাপেক্ষও বটে। অনেক টাকা খরচ হয়। মাঝেমাঝে মনে হয় না, ইস যদি একটু টিকিটের দাম কম হতো, তাহলে আপনি আরো বেশিবার বিমানে চড়তে পারতেন।

এমন ভাবনাটা কিন্তু মোটেই আকাশ কুসুম কল্পনা নয়। একটা জিনিস হলে আপনি বিনা খরচে বিমানে চড়ে দেশে-বিদেশে ঘুরে বেড়াতে পারেন! হ্যাঁ, নিয়ম আছে, যদি কারও জন্ম বিমানের মধ্যেই হয়, তাহলে তার কখনো বিমানের টিকিট লাগে না। সে দেশ-বিদেশের নানা জায়গায় ঘুরতে পারে। সব এয়ারলাইন্স অবশ্য এই সার্ভিস দেয় না।

যারা দেয়, সেইসব এয়ারলাইন্সের নাম হল – থাই এয়ারওয়েজ, এশিয়া প্যাসিফিক এয়ারলাইন্স, এয়ার এশিয়া আর পোলার এয়ারলাইন্স। ভার্জিন আটলান্টিক এয়ারলাইন্সও এই সুযোগ দেয়। তবে সেটা ২১ বছর বয়স পর্যন্ত।