🕓 সংবাদ শিরোনাম

সংসদে অর্থ বিল ২০২২ পাস * সংসদে শরীয়তপুরে দ্রুত চার লেন সড়ক করার অনুরোধ জানালেন এনামুল হক শামীম * কাউখালীতে জেলেদের মাঝে বকনা বাছুর, ছাগল, জাল ও খোয়ার বিতরণ * রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণে সভা * বড় ভাইকে কুপিয়ে হত্যা, ছোট ভাই গ্রেপ্তার * নিজ কলেজ শিক্ষককে পিটিয়ে হত্যাকারী জিতু গাজীপুরে গ্রেপ্তার * পরিবেশের উন্নয়ন দৃশ্যমান করতে কর্মকর্তাদের কঠোর নির্দেশ মন্ত্রীর * গাজীপুরে পোশাক কারখানায় অর্ধশতাধিক নারী শ্রমিক অসুস্থ * বাড়ছে পানি: রংপুর অঞ্চলে দ্বিতীয় দফা বন্যার শঙ্কা! * ক্লাস না নিয়ে দুই শিক্ষিকার বিরুদ্ধে বেতন উত্তোলনের অভিযোগ *

  • আজ বুধবার, ১৫ আষাঢ়, ১৪২৯ ৷ ২৯ জুন, ২০২২ ৷

ইয়েমেনি বাহিনীর হামলায় সৌদির ৩১ ভাড়াটে সেনা নিহত


❏ রবিবার, জুন ১৯, ২০১৬ আন্তর্জাতিক

4bk675426cd4268vs4_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

ইয়েমেনি বাহিনী দেশটির উত্তরাঞ্চলীয় আয- জওফ প্রদেশে সৌদি বাহিনীর ভাড়াটে সেনাদের মালিকানাধীন একটি ঘাঁটিকে টার্গেট করে হামলা চালালে দুই ডজনের বেশি সন্ত্রাসী নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

গতকাল (শনিবার) ইয়েমেনি সেনারা প্রাদেশিক রাজধানী আল-হাজেম শহরে সৌদি বাহিনীর ১১৫তম ডিবিশন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করলে  অন্তত ৩১ জন ভাড়াটে সৌদি সেনা নিহত এবং আরো ২৪ জন আহত হয় বলে ইয়েমেনের আল -মাসিরা টেলিভিশন চ্যানেল জানিয়েছে। এছাড়া, হামলায় ছয় জন শীর্ষস্থানীয় সামরিক কমান্ডার নিহত হয়েছে বলে সংবাদ মাধ্যমের একটি সূত্র জানিয়েছে।

এদিকে, ইয়েমেনের মধ্যাঞ্চলীয় মারিব প্রদেশে দেশটির সামরিক বাহিনীর হামলায় আবু আল-কাকাহ নামে একজন সৌদিপন্থি সামরিক কমান্ডার নিহত হয়।

গত বছরের ২৬ মার্চ থেকে সৌদি নেতৃত্বাধীন জোট ইয়েমেনের ওপর হামলা শুরু করে। সৌদি সরকার তার পছন্দের সাবেক প্রেসিডেন্ট আব্দুরাব্বু হাদিকে ইয়েমেনি জাতির ওপর শাসক হিসেবে চাপিয়ে দিতে চাইলেও দেশটির বেশির ভাগ দল ও বিপ্লবী সরকার তা মেনে নিতে অস্বীকার করে আসছে। সৌদি নেতৃত্বাধীন জোটের হামলায় কয়েক হাজার নারী ও শিশুসহ এ পর্যন্ত প্রায় ৯ হাজার বেসামরিক ইয়েমেনি নিহত হয়েছে। আহত হয়েছে আরও কয়েক গুণ।