🕓 সংবাদ শিরোনাম

গাজীপুরে ডাকাতির প্রস্তুতিকালে ৬ ডাকাত গ্রেফতার * নূর হোসেনের বিরুদ্ধে আরও এক অস্ত্র-মাদক মামলার বিচার শুরু * আলোচিত সবুজ হত্যা: ফরিদপুরে ছাত্রলীগ ও ছাত্রদলের সভাপতিকে গ্রেফতারের দাবী * নারায়ণগঞ্জে যৌতুকের মামলায় আইনজীবী গ্রেফতার * হবিগঞ্জের নবীগঞ্জ ইউপি কার্যালয় হয়ে গেল ‘সৌদি দূতাবাস’! * ত্রিশালে ফিসারীতে বিষ প্রয়োগ করে ৫০ লক্ষ টাকার মাছ নিধন * রংপুরে গৃহবধুকে অপহরণ মামলায় অপহরণকারীর যাবজ্জীবন কারাদন্ড * বাহুবলে পরিমাপে কম দেওয়ায় দুই পেট্রল পাম্পকে জরিমানা * আলোচিত সেই শিশুকে এক মাসের মধ্যে ৫ লাখ টাকা ক্ষতিপূরণের নির্দেশ * বাঙালির মর্যাদা প্রতিষ্ঠার সম্পূর্ণ দায়িত্ব নিয়েছিলেন বঙ্গবন্ধু: আইনমন্ত্রী *

  • আজ সোমবার, ২৪ শ্রাবণ, ১৪২৯ ৷ ৮ আগস্ট, ২০২২ ৷

জাদুঘরে দশদিনব্যাপী জামদানী প্রদর্শনী উদ্বোধন


❏ রবিবার, জুন ১৯, ২০১৬ শিল্প-সাহিত্য

jamdaniসময়ের কণ্ঠস্বরঃ বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) ও বাংলাদেশ জাতীয় জাদুঘর এর যৌথ উদ্যোগে জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী প্রদর্শনী গ্যালালিতে আজ উদ্বোধন করা হয়েছে ঐতিহ্যবাহী জামদানী প্রদর্শনী ২০১৬।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্পমন্ত্রী জনাব আমির হোসেন আমু এম.পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনা মির্জা আজম এম. পি, শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব মো. মোশাররফ হোসেন ভূইয়া এনডিসি এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব বেগম আকতারী মমতাজ। স্বাগত বক্তব্য প্রদান করেন জাদুঘরের মহাপরিচালক জনাব ফয়জুল লতিফ চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিসিক চেয়ারম্যান জনাব মো. হযরত আলী।

দশদিনব্যাপী জামদানী প্রদর্শনীর উদ্বোধন করে শিল্পমন্ত্রী জনাব আমির হোসেন আমু বলেন বাংলার মসলিন এর একটি ধারা জামদানী। ক্লাসিক মর্যাদা নিয়ে যা এখনো বিশ্ববাজারে বাংলার ঐতিহ্যকে তুলে ধরেছে। এই শিল্পকে টিটিয়ে রাখার জন্য ব্যাপক পৃষ্ঠপোষকতা প্রয়োজন। তাই এ ধরণের প্রদর্শনী ঢাকার বাইরে প্রত্যেকটি বড় শহরে আয়োজন করা প্রয়োজন।