🕓 সংবাদ শিরোনাম

কাউখালীতে জেলেদের মাঝে বকনা বাছুর, ছাগল, জাল ও খোয়ার বিতরণ * রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণে সভা * বড় ভাইকে কুপিয়ে হত্যা, ছোট ভাই গ্রেপ্তার * নিজ কলেজ শিক্ষককে পিটিয়ে হত্যাকারী জিতু গাজীপুরে গ্রেপ্তার * পরিবেশের উন্নয়ন দৃশ্যমান করতে কর্মকর্তাদের কঠোর নির্দেশ মন্ত্রীর * গাজীপুরে পোশাক কারখানায় অর্ধশতাধিক নারী শ্রমিক অসুস্থ * বাড়ছে পানি: রংপুর অঞ্চলে দ্বিতীয় দফা বন্যার শঙ্কা! * ক্লাস না নিয়ে দুই শিক্ষিকার বিরুদ্ধে বেতন উত্তোলনের অভিযোগ * ১১ দফা দাবিতে পাবিপ্রবির কর্মচারী পরিষদের মানববন্ধন * কক্সবাজারে ইয়াবা পাচার মামলায় দুই ভাইয়ের ১০ বছর কারাদণ্ড *

  • আজ বুধবার, ১৫ আষাঢ়, ১৪২৯ ৷ ২৯ জুন, ২০২২ ৷

দেশব্যাপি গুপ্ত হত্যা তথা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ


❏ রবিবার, জুন ১৯, ২০১৬ খুলনা, দেশের খবর

assassinationমেহেদী হাসান, চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ
চুয়াডাঙ্গায় মুক্তিযোদ্ধা ইউনিট চুয়াডাঙ্গা জেলা শাখার আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। রবিবার বিকালে চুয়াডাঙ্গা শহীদ হাসান চত্বরে এ কর্মসূচি পালন করা হয়। দেশব্যাপি গুপ্ত হত্যা, জঙ্গী তৎপরতা বৃদ্ধিসহ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে এ কর্মসূচি পালক করা হয়। এই কর্মসূচিতে জেলার চারটি উপজেলার কয়েকশ মুক্তিযোদ্ধা অংশগ্রহন করেন।
মুক্তিযোদ্ধারা অভিযোগ করেন, উগ্র মৌলবাদী গোষ্টি জামায়াতের ইন্ধনেই দেশব্যাপি গুপ্ত হত্যা চালানো হচ্ছে। তাদের টার্গেট দেশকে একটি তালেবানি রাষ্ট্র প্রমান করা। আর এ কারণেই মুক্তবুদ্ধি চর্চাকারীসহ সংখ্যালঘুদের উপর পরিকল্পিত ভাবে গুপ্ত হত্যা চালানো হচ্ছে।

মানববন্ধন শেষে প্রতিবাদ সমাবেশ থেকে এসব গুপ্ত হত্যা বন্ধসহ বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত বন্ধ করা না হলে উগ্রমৌলবাদী চক্রের বিরুদ্ধে রাজপথে নামার হুশিয়ারী উচ্চারণ করেন মুক্তিযোদ্ধারা। সমাবেশে বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের কমান্ডার আবু হোসেন, ডেপুটি কমান্ডার মোস্তাফা খাঁন, সদর উপজেলা কমান্ডার আশু বাঙ্গালী ও মুক্তিযোদ্ধা আব্দুর রহমান জোয়ার্দ্দার প্রমুখ।