🕓 সংবাদ শিরোনাম

সরকার বাজেটে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে : প্রধানমন্ত্রী * ভাঙ্গুড়ায় আ.লীগ নেতার বিরুদ্ধে জমি দখলের অপচেষ্টার অভিযোগ * সংসদে অর্থ বিল ২০২২ পাস * সংসদে শরীয়তপুরে দ্রুত চার লেন সড়ক করার অনুরোধ জানালেন এনামুল হক শামীম * কাউখালীতে জেলেদের মাঝে বকনা বাছুর, ছাগল, জাল ও খোয়ার বিতরণ * রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণে সভা * বড় ভাইকে কুপিয়ে হত্যা, ছোট ভাই গ্রেপ্তার * নিজ কলেজ শিক্ষককে পিটিয়ে হত্যাকারী জিতু গাজীপুরে গ্রেপ্তার * পরিবেশের উন্নয়ন দৃশ্যমান করতে কর্মকর্তাদের কঠোর নির্দেশ মন্ত্রীর * গাজীপুরে পোশাক কারখানায় অর্ধশতাধিক নারী শ্রমিক অসুস্থ *

  • আজ বুধবার, ১৫ আষাঢ়, ১৪২৯ ৷ ২৯ জুন, ২০২২ ৷

৭৯০টি পোশাক কারখানা বন্ধ রয়েছে, সংসদে বাণিজ্যমন্ত্রী


❏ সোমবার, জুন ২০, ২০১৬ অর্থনীতি, চিত্র বিচিত্র, জাতীয়

banijjomontri

সময়ের কণ্ঠস্বর- বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ক্রেতাদের শর্ত পূরণ না হওয়া এবং নানা কারণে সব মিলিয়ে দেশে ৭৯০টি পোশাক তৈরি কারখানা বন্ধ রয়েছে। যথাযথ নিরাপত্তা ব্যবস্থা না থাকায় ৮১টি পোশাক তেরির কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে। এরমধ্যে ৩৯টি সম্পূর্ণ এবং ৪২টি কারখানা আংশিক বন্ধ রয়েছে।

সোমবার সংসদে প্রশ্নোত্তরে অংশ নিয়ে তিনি এ তথ্য জানান। এর আগে বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

কুড়িগ্রাম-৩ আসনে জাতীয় পার্টির সাংসদ এ কে এম মাইদুল ইসলামের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, দেশে পাঁচ হাজার ১৯০টি পোশাক তৈরি কারাখানা রয়েছে। এরমধ্যে চার হাজার ৮৩৪টি রপ্তানিমুখী। জাতীয় উদ্যোগ, অ্যাকর্ড ও অ্যালায়েন্সের তত্ত্বাবধানে রপ্তানিমুখী তিন হাজার ৭৪৬টি কারাখানায় অগ্নি, বৈদ্যুতিক ও কারখানা ভবনের প্রাথমিক নিরাপত্তা যাচাই করা হয়েছে। যাচাই শেষে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা না থাকায় ৩৯টি কারখানা সম্পূর্ণ এবং ৪২টি কারখানা আংশিক বন্ধ করে দেওয়া হয়েছে। অন্যান্য কারণসহ সব মিলিয়ে বর্তমানে ৭৯০টি কারখানা বন্ধ রয়েছে।