🕓 সংবাদ শিরোনাম

পদ্মা সেতুকে শুধু সেতু হিসেবে দেখলে হবে না, এটি বাঙালির মর্যাদার সেতু: হানিফ * পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী * দেশি-বিদেশি সবাই শুভেচ্ছা জানালেও বিএনপি জানায়নি: ড. হাছান মাহমুদ * পদ্মা সেতু ভবিষ্যতে বড় কাজ করতে উৎসাহ দেবে: সেনাপ্রধান * মাওয়া প্রান্তে সুধী সমাবেশে প্রধানমন্ত্রী * পদ্মা সেতু দিয়ে অ্যাম্বুলেন্সের টোল ফ্রি করার দাবি জাফরুল্লাহর * মঞ্চ প্রস্তুত, সমাবেশস্থলে জনস্রোত * পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের সময়সূচি * ভাঙ্গায় ৩০৫০ পিচ ইয়াবাসহ তিন মাদক বিক্রেতা গ্রেফতার * প্রতিবন্ধীকে বিবস্ত্র করে মারপিট ও হত্যার চেষ্টা, ভিডিও ভাইরাল *

  • আজ শনিবার, ১১ আষাঢ়, ১৪২৯ ৷ ২৫ জুন, ২০২২ ৷

নবীগঞ্জে মোবাইল কোর্টের অভিযান


❏ সোমবার, জুন ২০, ২০১৬ দেশের খবর, সিলেট

hobigonj-formalin

মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে: পবিত্র রমজান মাস উপলক্ষে নবীগঞ্জ শহরে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার সকালে ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ‘র নেতৃত্বে বিএসটিআই‘র টিম সাথে নিয়ে শহরের বিভিন্ন দোকানে এ অভিযান চালানো হয়।

অভিযানে শহরের ফলের দোকানগুলো থেকে বিভিন্ন জাতের ফলের নমুনা সংগ্রহ করে তা বিএসটিআইতে পরীক্ষা করা হয়। এর মধ্যে কোনটিতেই ফরমালিনের কোন অস্তিত্ব পাওয়া যায়নি। পরে শহরের মুন ষ্টার হোটেলে ইফতার সামগ্রী খোলামেলা পরিবেশে ঢেকে না রাখায় হোটেল মালিকের নিকট নগদ ৫শত টাকা জরিমানা আদায় করা হয় এবং ইফতার সামগ্রীগুলো জব্দ করা হয়।

অপর দিকে, মুন ষ্টার হোটেলের পার্শে রায় টেড্রার্স ও জননী এন্ড শংকরী চাউলের আড়ৎ এর ব্যবসায়ীকে লাইসেন্স নবায়ন না করায় আটক করা হয়। পরে ৭ দিনের মধ্যে লাইসেন্স করবে মর্মে মুচলেকায় মুক্ত করা হয়। মোবাইল কোর্টের অভিযানে ছিলেন, সিলেট বিএসটিআই‘র পরিদর্শক আজিজুল হাকিম, নবীগঞ্জ সেনেটারী অফিসার নূরে আলম সিদ্দিকী, ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের আল-আমীন। তাদের সহযোগীতা করেন থানার একদল পুলিশ। এতে উপস্থিত ছিলেন, দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার র্বার্তা সম্পাদক ও প্রকাশক মোঃ সেলিম তালুকদার, প্রেসক্লাবের অফিস সম্পাদক ও ৭১ নিউজ টিভি প্রতিনিধি মতিউর রহমান মুন্না প্রমুখ।

মধু মাসের ফলের ফরমালিনের নিরব আতংকে ছিলেন নবীগঞ্জবাসী। মোবাইল কোর্টের এ অভিযানে পরীক্ষায় ফরমালিন না পাওয়ায় অনেকটা সন্দেহ ছাড়াই ফল কিনতে পারবেন বলে স্বস্থি ফিরে এসেছে জনমনে।