ডোনাল্ড ট্রাম্পকে ‘গুলি করে হত্যার চেষ্টা’


❏ মঙ্গলবার, জুন ২১, ২০১৬ Breaking News, আন্তর্জাতিক, ফিচার

tamp

আন্তর্জাতিক ডেস্ক- মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে সম্ভাব্য রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সমাবেশে এক পুলিশ অফিসারের অস্ত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করা তরুণ বলেছেন যে তিনি ডোনাল ট্রাম্পকে গুলি করার চেষ্টা করছিলেন। আদালতের নথিপত্র থেকে এই তথ্য জানা গেছে। ব্রিটিশ ড্রাইভিং লাইসেন্সধারী মাইকেল স্টিভেন স্যানফোর্ড এখন নেভাদা অঙ্গরাজ্যের পুলিশি হেফাজতে রয়েছেন। খবর- বিবিসির

শনিবার লাস ভেগাসে ট্রাম্পের একটি সমাবেশে পোষাকধারী একজন পুলিশ কর্মকর্তার কাছ থেকে জোরপূর্বক অস্ত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করার পর মাইকেল স্যানফোর্ডকে গ্রেপ্তার করা হয়। তবে ঐ ঘটনায় কেউ আহত হয়নি। গ্রেপ্তারের পর মার্কিন নিরাপত্তা সংস্থা, সিক্রেট সার্ভিস স্টিভেন স্যানফোর্ডকে জিজ্ঞাসাবাদ করে।

আদালতে জমা দেয়া নথিপত্র অনুযায়ী স্টিভেন স্যানফোর্ড বলেছেন যে তিনি ক্যালিফোর্নিয়া থেকে নেভাদায় গাড়ি চালিয়ে এসেছেন শুধুমাত্র ট্রাম্পকে গুলি করার লক্ষ্যে।

atok

(গ্রেপ্তার মাইকেল স্যানফোর্ড)

লস অ্যাঞ্জেলস থেকে বিবিসির সংবাদদাতা জানান, আদালতের নথিপত্রে উল্লেখ রয়েছে যে মাইকেল স্যানফোর্ড প্রায় বছরখানেক যাবত এই হামলার পরিকল্পনা করছিলেন এবং গত শুক্রবার একটি শুটিং রেঞ্জে গিয়ে অস্ত্র চালনাও শেখেন। সেখানে তিনি একটি পিস্তল থেকে ২০ রাউন্ড গুলি করেন।

তার কাছে থাকা ড্রাইভিং লাইসেন্স থেকে ধারণা করা হচ্ছে যে তিনি ব্রিটিশ। ১৯ বছর বয়স্ক স্টিভেন স্যানফোর্ড সিক্রেট সার্ভিসকে বলেছেন, তিনি গত ১৮ মাস যাবত যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন এবং প্রথমে তিনি নিউ জার্সিতে বসবাস করতেন।

আদালতের নথিপত্রে তার বরাত দিয়ে বলা হয়েছে, তিনি ধারণা করেছিলেন যে হামলার সময় তার নিজেরও মৃত্যু হতে পারে। এমনকি এই সুযোগটি হাতছাড়া হয়ে গেলে ডোনাল্ড ট্রাম্পকে হত্যার জন্য অ্যারিজোনায় অপর একটি ট্রাম্প সমাবেশের টিকেটও তার কাছে ছিল।

190458putin_k বরিসের পতনে রাশিয়ার উল্লাস

❏ বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২

বরিস জনসন পদত্যাগ করলেন বরিস জনসন

❏ বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২

পদত্যাগ করছেন বরিস জনসন

❏ বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২

হোয়াইট হাউসের যোগাযোগ পরিচালকের পদত্যাগ

❏ বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২