🕓 সংবাদ শিরোনাম

রাত গভীরে ঘরের জানালা ভেঙে কিশোরীকে ধর্ষণ, আটক অভিযুক্ত বখাটে * ধর্ষণের ভিডিও ধারণ করে চাঁদা আদায়, অভিযোগে আটক প্রেমিকসহ দুই যুবক * প্রবাস থেকে ভিডিওকলে প্রেমিকার চোখের সামনে যেভাবে আগুনে পোড়েন প্রবাসী যুবক! * চকবাজারের অগ্নিকান্ডে নিহতদের স্বজনদের ২ লাখ টাকা করে আর্থিক সহায়তার চেক প্রদান * ফরিদপুরে ডিমের বাজারে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান, জরিমানা * এএসপি মহররম ছাত্রদলের কর্মী ছিলেন: এমপি শম্ভু * কেরানীগঞ্জে বিদ্যুৎপৃষ্ঠে নির্মাণ শ্রমিকের মৃত্যু * ডিজিটাল নিরাপত্তা আইন মামলায় বেকসুর খালাস সাংবাদিক * বঙ্গবন্ধুর হত্যাকারীদের আশ্রয়দানকারী দেশগুলোর সমালোচনায় প্রধানমন্ত্রী * যাত্রাবাড়ীতে আওয়ামী লীগ নেতা খুন *

  • আজ বুধবার, ২ ভাদ্র, ১৪২৯ ৷ ১৭ আগস্ট, ২০২২ ৷

ঈদে অতিরিক্ত যাত্রী নিলে লঞ্চযাত্রা বাতিল: সংসদে নৌমন্ত্রী


❏ মঙ্গলবার, জুন ২১, ২০১৬ জাতীয়

sajahan

সময়ের কণ্ঠস্বর- ঈদের সময় কোনো লঞ্চে অতিরিক্ত যাত্রী নিলে এবং জীবন রক্ষাকারী সরঞ্জাম পর্যাপ্ত না থাকলে দুর্ঘটনা রোধকল্পে ওই লঞ্চের যাত্রা বাতিল করে শাস্তির আওতায় আনা হবে জানিয়েছেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।

জাতীয় সংসদে আজ মঙ্গলবার নরসিংদী-২ আসনের সংসদ সদস্য কামরুল আশরাফ খানের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এর আগে সকাল ১০টা ৪৫ মিনিটে স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

নৌমন্ত্রী বলেন, নৌ দুর্ঘটনা রোধকল্পে নৌ-পরিবহন মন্ত্রণালয় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। ঢাকা নদী বন্দরসহ দেশের গুরুত্বপূর্ণ নদী বন্দরসমূহে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়ে থাকে। এছাড়া নদীকেন্দ্রিক ৪৭টি জেলার জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সংশ্লিষ্ট লঞ্চঘাট এলাকায় অবৈধ যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ করার জন্য মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে।

মন্ত্রী জানান, ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে সদরঘাট টার্মিনালে টিকেট কাউন্টার স্থাপনের প্রক্রিয়া চলমান রয়েছে। পর্যায়ক্রমে সব গুরুত্বপূর্ণ নদীবন্দরে টিকিট কাউন্টার স্থাপনের পরিকল্পনা রয়েছে