🕓 সংবাদ শিরোনাম

সংসদে শরীয়তপুরে দ্রুত চার লেন সড়ক করার অনুরোধ জানালেন এনামুল হক শামীম * কাউখালীতে জেলেদের মাঝে বকনা বাছুর, ছাগল, জাল ও খোয়ার বিতরণ * রবীন্দ্র বিশ্ববিদ্যালয় সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণে সভা * বড় ভাইকে কুপিয়ে হত্যা, ছোট ভাই গ্রেপ্তার * নিজ কলেজ শিক্ষককে পিটিয়ে হত্যাকারী জিতু গাজীপুরে গ্রেপ্তার * পরিবেশের উন্নয়ন দৃশ্যমান করতে কর্মকর্তাদের কঠোর নির্দেশ মন্ত্রীর * গাজীপুরে পোশাক কারখানায় অর্ধশতাধিক নারী শ্রমিক অসুস্থ * বাড়ছে পানি: রংপুর অঞ্চলে দ্বিতীয় দফা বন্যার শঙ্কা! * ক্লাস না নিয়ে দুই শিক্ষিকার বিরুদ্ধে বেতন উত্তোলনের অভিযোগ * ১১ দফা দাবিতে পাবিপ্রবির কর্মচারী পরিষদের মানববন্ধন *

  • আজ বুধবার, ১৫ আষাঢ়, ১৪২৯ ৷ ২৯ জুন, ২০২২ ৷

মূল বেতনের শতভাগ ঈদ বোনাসের দাবীতে আন্দোলনরত শ্রমিকদের উপর পুলিশের গুলি ও টিয়ার সেল


❏ বুধবার, জুন ২২, ২০১৬ ঢাকা

eid bonaser dabi

সময়ের কণ্ঠস্বর –   মূল বেতনের শতভাগ ঈদ বোনাস পরিশোধের দাবিতে  মঙ্গলবার  গাজীপুরে   শ্রমিকদের সঙ্গে পুলিশের কয়েক দফা সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে । এই সময়  পুলিশ কয়েক রাউন্ড শর্টগানের গুলি ও টিয়ার শেল ছুঁড়েছে অন্ততঃ ১২ জন শ্রমিক আহত হয়েছে । 

পুলিশ, শ্রমিক ও স্থানীয়রা জানায়, গাজীপুর সিটি কর্পোরেশনের নলজানী এলাকাস্থিত জাপানের মালিকানাধীন কোজিমা লিরিক গার্মেন্টস ফ্যাশন লিঃ কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের দাবির প্রেক্ষিতে এবারের রমজানের ঈদে ৫০ ভাগ পরে ৭০ ভাগ ঈদ বোনাস দেয়ার সিদ্ধান্ত নেয়। এছাড়াও কারখানা কর্তৃপক্ষ সম্প্রতি শ্রমিকদের হাজিরা বোনাস ও ইনক্রিমেন্ট শতকরা দশভাগ থেকে পাঁচভাগ কমিয়ে দেয়। কিন্তু শ্রমিকরা তা মেনে না নিয়ে গত কয়েকদিন ধরে কারখানা কর্তৃপক্ষের কাছে শতভাগ ঈদ বোনাস এবং শতকরা দশভাগ হাজিরা বোনাস ও ইনক্রিমেন্ট পরিশোধের দাবি জানিয়ে আসছিল। কারখানা কর্তৃপক্ষ দাবি না মেনে  নিয়ে  আন্দোলনরত শ্রমিকদের  উপর হামলা চালায় ।এঘটনায় অন্ততঃ ১২ জন আহত হয়েছে।