🕓 সংবাদ শিরোনাম

১৩ বছর আত্মগোপনে থাকার পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার * নিজের অশ্লীল ছবি দিয়ে ফেসবুক মেসেঞ্জারে ছাত্রীর ছবি চান অধ্যক্ষ! * ‘চুক্তি বাতিল করেছি’, জানালেন সাকিব * বিয়ের নাটক সাজিয়ে তরুণীকে ধর্ষণ, থানায় মামলা * পান্থপথের আবাসিক হোটেল থেকে নারী চিকিৎসকের গলাকাটা মরদেহ; গ্রেপ্তার ঘাতক * বিছনাকান্দি পর্যটন কেন্দ্রে রাতের আধারে পাথর চুরি, দিনে ট্রাকে বিক্রি * সিয়েরা লিওনে মূল্যবৃদ্ধির প্রতিবাদে সরকার বিরোধী বিক্ষোভ, নিহত ২৭ * বিবাহ বহির্ভূতভাবে ১০ মাস সংসার! স্ত্রীর স্বীকৃতিতে নারীর অনশন * জাতীয় শোক দিবসে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হবে : আইজিপি * ম্যাকিয়াভেলির প্রভাবে শেখ হাসিনা, যা প্রয়োজন *

  • আজ শুক্রবার, ২৮ শ্রাবণ, ১৪২৯ ৷ ১২ আগস্ট, ২০২২ ৷

বৃষ্টির দিনেও চুলকে ঝলমলে রাখুন


❏ বুধবার, জুন ২২, ২০১৬ লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক:


jolmol-chul

মাঝে মাঝেই মুশলধারায় বৃষ্টি হচ্ছে। বর্ষাকাল রোম্যান্টিক অবশ্যই। কিন্তু চুলের অবস্থা খানিকটা নাজুক হয়ে যায়। আর বর্ষা আসলেই মাথায় হাত পড়ে অনেকের। বর্ষাকালেই দেখা দেয় খুশকির সমস্যা। তাই জেনে নিন এই সমস্যা দূর করার সহজ কিছু উপায়ে।

খুশকি দূর করার ঘরোয়া উপায়:

অ্যালোভেরা জেল:

অ্যালোভেরা খুবই উপকারী অ্যান্টি ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি ফাংগাল উপাদান হিসেবে। এটি খুশকি দূর করতেও খুবই কার্যকরী। অ্যালোভেরা জেল ৩০ মিনিট আপনার স্কাল্পে লাগিয়ে রেখে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। পর পর কয়েকদিন এভাবেই স্কাল্পে অ্যালোভেরা জেল লাগালে খুব তাড়াতাড়ি খুশকি থেকে মুক্তি পেয়ে যাবেন।

নিম পাতা:

নিম পাতা শরীরের পক্ষে খুবই উপকারী। আবার খুশকি দূর করতে কয়েকটি নিম পাতা বেশ কাজে আসতে পারে। সে জন্য কয়েকটি নিমপাতা নিয়ে ভালো করে ৩০ মিনিট ধরে গরম পানিতে ফোটান। তারপর পেস্ট তৈরি করুন। সেই পেস্ট এবার স্কাল্পে ভালো করে লাগান। মাত্র এ ঘন্টা রেখে দিন। তারপর ঠাণ্ডাপানিতে ভালোভাবে ধুয়ে ফেলুন।