🕓 সংবাদ শিরোনাম

লালমনিরহাটে সাংবাদিকদের উপর হামলাকারী সেই সাহেদ আলী মন্ডল গ্রেপ্তার * কক্সবাজারে জমি নিয়ে বিরোধের জেরে ২ জন নিহত * পঞ্চগড়ে হিজাব নিয়ে কটুক্তির অভিযোগে শিক্ষক বরখাস্ত * গাজীপুরে দ্রুতযান এক্সপ্রেসের একাধিক বগি লাইনচ্যুত, উত্তর ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ * ঈশ্বরদীতে রেলস্টেশন থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার * আন্দোলন করুক, কাউকে যেন গ্রেফতার করা না হয়: প্রধানমন্ত্রী * পিরোজপুরে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত * পাবনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড * বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপ, পটুয়াখালী পৌর শহরসহ নিম্নাঞ্চল প্লাবিত * বুয়েটে পাকিস্তানের প্রেতাত্মারা মাথাচাড়া দিয়ে উঠছে: জয় *

  • আজ সোমবার, ৩১ শ্রাবণ, ১৪২৯ ৷ ১৫ আগস্ট, ২০২২ ৷

খোলস ছাড়াতে গিয়ে খোলসেই আটকে গেল আস্ত পাইথন‌! (ভাইরাল ভিডিও)


❏ বৃহস্পতিবার, জুন ২৩, ২০১৬ জানা-অজানা

jhiজানা-অজানা ডেস্ক: সাপের খোলস ছাড়াতে দেখেছেন কখনও? কেউ কেউ দেখলেও, বেশিরভাগ মানুষই সেই দৃশ্য দেখেননি। কারণ সেই দৃশ্য হয়তো লাখে একবার দেখা যায়। সাপ সাধারণত, জন-সমক্ষে খোলস ছাড়ে না। আর তাই সেই দৃশ্য চোখে পড়ে না সহজে। তবে, সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে প্রকাশ পাওয়া মাত্রই বর্তমানে তা ভাইরাল।

সাধারণত মাঝেমধ্যে বৈজ্ঞানিক কারণে সাপ নিজেদের খোলস ছাড়ে। নিজের শরীরের মাপেই সেই খোলসটি হয়। আর সেই খোলস ছাড়ার পর নতুন চামড়ার সৃষ্ট হয় সেই সাপের।

তবে, সম্প্রতি অস্ট্রেলিয়ার একটি চিড়িয়াখানায় প্রকাণ্ড একটি পাইথন নিজের খোলস ছাড়তে গিয়েই পড়েছে বিপদে। নিজের খোলসের ভিতরেই আটকে গিয়েছে পাইথনটি। বৃত্তাকারে থাকা ওই খোলসটিতে আটকে গিয়ে রীতিমতো সমস্যায় সেই সাপ। যদিও, পরে চিড়িয়াখানার কর্মীদের সাহায্যে মুক্তি পায় পাইথনটি।