🕓 সংবাদ শিরোনাম

বঙ্গবন্ধুকে হত্যা করে দেশকে চল্লিশ বছর পিছিয়ে দিয়েছে: আমির হোসেন আমু * ফরিদপুরে ১৪ দিন ধরে বন্ধ ক্লিনিক, টিকাদান কর্মসূচী চলছে স্কুলের বারান্দায়! * ফার্নেস অয়েলের দাম বাড়ল ১৫% * এবার গাড়িচাপায় প্রাণ গেল তিন মাদরাসাছাত্রের * ভারতে দুই বছর সাজাভোগ শেষে দেশে ফিরল ৮ বাংলাদেশি নারী * পঞ্চম শ্রেণির ছাত্রী মা হতে চলেছে, দুলাভাই গ্রেপ্তার * ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে লাশ নিয়ে বিক্ষোভ * গার্ডার দুর্ঘটনা : ক্রেনচালকসহ গ্রেপ্তার ৯ * ফরিদপুর জেলা কারাগারে নেই কোনো চিকিৎসক, স্বাস্থ্য ঝুঁকিতে বন্দীরা * পাথর খেকোদের দখলে ডাহুক নদী: নষ্ট হচ্ছে পরিবেশ, ধ্বংস হচ্ছে ফসলি জমি *

  • আজ বৃহস্পতিবার, ৩ ভাদ্র, ১৪২৯ ৷ ১৮ আগস্ট, ২০২২ ৷

ঘরে বসেই ট্রেনের টিকেট


❏ বৃহস্পতিবার, জুন ২৩, ২০১৬ জাতীয়

train ticket-by-mobile

সময়ের কন্ঠস্বর: পরিবারের সকল সদস্যদের সাথে নিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করতে বাড়ি ফেরে সবাই। ঈদকে সামনে রেখে প্রতিদিনই ভিড় আর টিকিট না পাওয়ার মাত্রা আরো বাড়বে বলে আশা করছেন বিশেষজ্ঞরা। কাউন্টারের ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে না থেকে বাড়িতে বসেই মোবাইল অ্যাপ দিয়েও সুবিধামতো সময়ে টিকেট সংগ্রহ করতে পারবেন গ্রাহকরা। দেশের শীর্ষ দুটি মুঠোফোন অপারেটর গ্রামীণফোন ও বাংলালিংক এর গ্রাহকরা এই সেবাটি পাবে।

মোবাইলে যেভাবে টিকিট কিনবেন: প্রথমে APP Link এই লিঙ্ক থেকে Android মোবাইলের জন্য app টি Download করতে হবে। গ্রামীণফোন ও বাংলালিংকের নম্বর থেকে রেজিস্ট্রেশন করতে হবে। Android অ্যাপটিতে এসএমএসে ও মুঠোফোনে ওয়েবসাইটে টিকিট কেনার পুরো প্রক্রিয়ার বর্ণনা রয়েছে এবং এখান থেকে এক ক্লিকেই টিকিট কাটতে পারবেন রেজিস্ট্রেশন করা যেকোনো গ্রাহক।

সেখানকার তথ্য অনুযায়ী, টিকিট কেনার আগে গ্রাহককে তার মুঠোফোনে প্রয়োজন মতো টাকা রিচার্জ করে নিতে হবে। অথবা আপনার ডাচ বাংলা, ব্র্যাক ও মাস্টার কার্ড ভিসা কার্ড দিয়েও টিকেট কাটতে পারবেন। অর্থাৎ, টিকিট কেনার মতো পর্যাপ্ত টাকা মুঠোফোনে থাকতে হবে।

এসএমএসসহ টিকিটের কোড নম্বর আসলে রেলস্টেশনের নির্ধারিত কাউন্টারে অথবা সংশ্লিষ্ট মুঠোফোন অপারেটরের নির্ধারিত কাউন্টারে দেখিয়ে টিকিট সংগ্রহ করা যাবে। স্টেশনের নির্ধারিত ১৯ নম্বর কাউন্টার থেকে তা সংগ্রহ করতে হবে।