🕓 সংবাদ শিরোনাম

গাজীপুরে ডাকাতির প্রস্তুতিকালে ৬ ডাকাত গ্রেফতার * নূর হোসেনের বিরুদ্ধে আরও এক অস্ত্র-মাদক মামলার বিচার শুরু * আলোচিত সবুজ হত্যা: ফরিদপুরে ছাত্রলীগ ও ছাত্রদলের সভাপতিকে গ্রেফতারের দাবী * নারায়ণগঞ্জে যৌতুকের মামলায় আইনজীবী গ্রেফতার * হবিগঞ্জের নবীগঞ্জ ইউপি কার্যালয় হয়ে গেল ‘সৌদি দূতাবাস’! * ত্রিশালে ফিসারীতে বিষ প্রয়োগ করে ৫০ লক্ষ টাকার মাছ নিধন * রংপুরে গৃহবধুকে অপহরণ মামলায় অপহরণকারীর যাবজ্জীবন কারাদন্ড * বাহুবলে পরিমাপে কম দেওয়ায় দুই পেট্রল পাম্পকে জরিমানা * আলোচিত সেই শিশুকে এক মাসের মধ্যে ৫ লাখ টাকা ক্ষতিপূরণের নির্দেশ * বাঙালির মর্যাদা প্রতিষ্ঠার সম্পূর্ণ দায়িত্ব নিয়েছিলেন বঙ্গবন্ধু: আইনমন্ত্রী *

  • আজ সোমবার, ২৪ শ্রাবণ, ১৪২৯ ৷ ৮ আগস্ট, ২০২২ ৷

উ. কোরিয়ার ক্ষেপণাস্ত্র দিয়ে প্রশান্ত মহাসাগরের মার্কিন ঘাটিতে আঘাত হানা যাবে: কিম


❏ বৃহস্পতিবার, জুন ২৩, ২০১৬ আন্তর্জাতিক

4bk653ca1f0291959d_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন বলেছেন, পিয়ংইয়ং সম্প্রতি মধ্যপাল্লার ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা করেছে তা দিয়ে প্রশান্ত মহাসাগরের মার্কিন ঘাটিগুলোতে আঘাত হানা যাবে।

মুসুদান ক্ষেপণাস্ত্র পরীক্ষা সফল হয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, প্রশান্ত মহাসাগরের মার্কিন ঘাটিগুলোতে আঘাত হানার নিশ্চিত এবং বাস্তব সম্মত সক্ষমতা উত্তর কোরিয়ার আছে।

এ ছাড়া, মুসুদান ক্ষেপণাস্ত্র পরীক্ষাকে উত্তর কোরিয়ার জন্য বিশাল ঘটনা হিসেবে স্বাগত জানান তিনি। তিনি বলেন, এর মাধ্যমে আগাম পরমাণু হামলা চালানোর ক্ষেত্রে পিয়ংইয়ং’এর সক্ষমতা উল্লেখযোগ্য ভাবে বাড়বে।

এর আগে মার্কিন এবং দক্ষিণ কোরিয়ার সামরিক সূত্রগুলো পিয়ংইয়ং’এর ক্ষেপণাস্ত্র পরীক্ষার বিষয়টি নিশ্চিত করেছে। মধ্যপাল্লার মুসুদান ক্ষেপণাস্ত্রের পাল্লা আড়াই থেকে চার হাজার কিলোমিটার বলে ধারণা করা হয়। এ সব ক্ষেপণাস্ত্র দক্ষিণ কোরিয়া, জাপান এবং গুয়ামের মার্কিন ঘাটিগুলোতে আঘাত হানতে পারবে।