🕓 সংবাদ শিরোনাম

মুখ ফসকে অনাকাঙ্ক্ষিত শব্দ বেরিয়ে গেছে: গণশিক্ষা প্রতিমন্ত্রী * মাধবপুরে নিখোঁজের ৩ দিন পর গাছে মিলল ঝুলন্ত দেহ * জিয়া কখনই প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না: হানিফ * প্রতিরোধ নারায়ণগঞ্জ থেকে শুরু হবে, খেলায় আমরাই জিতব: শামীম ওসমান * সুনামগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত * স্কুলছাত্রের ঘরে ঢুকে দরজা আটকালেন কলেজছাত্রী, রাত গভীরে গ্রাম্য সালিসে হলো বিয়ে * সালথায় আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী * বুড়িগঙ্গা নদীতে নৌকা চলে, মাঝিদের জীবন চলে না * চকবাজারে অগ্নিকাণ্ডে ও উত্তরায় গার্ডার পড়ে প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক * নারায়ণগঞ্জে তেল চোরাই চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার *

  • আজ মঙ্গলবার, ১ ভাদ্র, ১৪২৯ ৷ ১৬ আগস্ট, ২০২২ ৷

শ্রীলংকায় পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ


❏ শনিবার, জুন ২৫, ২০১৬ Breaking News, খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক – গত বোর্ড সভায় বিসিবির পরিচালনা পরিষদের মিটিং এ ২০১৬-১৭ মৌসুমে বাংলাদেশের আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট লিগের দিনপঞ্জির অনুমোদন দেয়া হয়। দিনপঞ্জি অনুযায়ী, পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী বছরের ফেব্রুয়ারিতে শ্রীলংকা সফরে যাচ্ছে বাংলাদেশ। যদিও ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে ভারতের সাথে একমাত্র টেস্ট খেলার কথা রয়েছে বাংলাদেশের। এরপর ৮ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ পর্যন্ত বাংলাদেশের শ্রীলংকা সফর হবে।

তবে সিরিজের প্রস্তাবটা শ্রীলংকাই দিয়েছিলো। তাই ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) এর বাহিরে বাড়তি সিরিজ যুক্ত হওয়ায় খুশি বিসিবি।

শ্রীলংকা সূচী অনুযায়ী দক্ষিণ আফ্রিকা থেকে ফেব্রুয়ারিতে ফেরার কথা। তারপর এফটিপি অনুযায়ী মে পর্যন্ত তাদের কোনো সিরিজ নেই।

অন্যদিকে নিউজিল্যান্ড থেকে জানুয়ারী মাসে ফিরবে বাংলাদেশ। এরপর ফেব্রুয়ারীর প্রথম সপ্তাহে ভারতের সাথে একমাত্র টেস্ট। তারপর থেকে এপ্রিল পর্যন্ত বাংলাদেশের কোনো সিরিজ নেই।

ban-vs-sri-taskin-malingaতাই, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও শ্রীলংকান ক্রিকেট বোর্ড (এসসিবি) দুইদলের এই শূন্য স্থানে একটি সিরিজ আয়োজন করতে চাইছে। যদিও শ্রীলংকার সাথে এই সিরিজটি এই বছরের ফেব্রুয়ারী-মার্চে হওয়ার কথা ছিল।

২টি টেস্ট, ৩টি একদিনের ম্যাচ ও ২টি টি-টুয়েন্টি ম্যাচ থাকছে এ সিরিজে। যেহেতু শ্রীলংকা বাংলাদেশের সাথে সব ফরম্যাটেই এগিয়ে আছে, তাই এই সিরিজটি বাংলাদেশের জন্য অনেক গুরুত্বপূর্ণ হবে।

অন্যদিকে আবার এফটিপি অনুসারে ২০১৮ সালে বাংলাদেশের মাটিতে এই দুই দলের সিরিজ হওয়ার কথা আছে।

শ্রীলংকার এই প্রস্তাবে বিসিবিকে শুধু একটি বিষয় নিয়েই চিন্তা করতে হচ্ছে, সেটা হলো ভারতের সাথে একমাত্র টেস্ট। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এখনো সেই টেস্টের নিশ্চিত তারিখ জানায় নি।

বিসিবি এখনো তাদের জন্য অপেক্ষা করছে। তাদের কাছ থেকে সেই টেস্টের নিশ্চিত তারিখ পেলেই শ্রীলংকান ক্রিকেট বোর্ডকে সবুজ সংকেত দিবে বিসিবি।