🕓 সংবাদ শিরোনাম

লালমনিরহাটে সাংবাদিকদের উপর হামলাকারী সেই সাহেদ আলী মন্ডল গ্রেপ্তার * কক্সবাজারে জমি নিয়ে বিরোধের জেরে ২ জন নিহত * পঞ্চগড়ে হিজাব নিয়ে কটুক্তির অভিযোগে শিক্ষক বরখাস্ত * গাজীপুরে দ্রুতযান এক্সপ্রেসের একাধিক বগি লাইনচ্যুত, উত্তর ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ * ঈশ্বরদীতে রেলস্টেশন থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার * আন্দোলন করুক, কাউকে যেন গ্রেফতার করা না হয়: প্রধানমন্ত্রী * পিরোজপুরে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত * পাবনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড * বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপ, পটুয়াখালী পৌর শহরসহ নিম্নাঞ্চল প্লাবিত * বুয়েটে পাকিস্তানের প্রেতাত্মারা মাথাচাড়া দিয়ে উঠছে: জয় *

  • আজ সোমবার, ৩১ শ্রাবণ, ১৪২৯ ৷ ১৫ আগস্ট, ২০২২ ৷

“সালথার একজন নিঃস্বার্থ মানুষের গল্প” (পর্ব-৩)


❏ সোমবার, জুন ২৭, ২০১৬ ঢাকা, দেশের খবর

nirsartho-manus

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: “কেউ তোমাকে মূল্য দিক আর না দিক, তুমি সৎ কাজ করে যাও। কারণ এর প্রতিদান মানুষ তোমাকে না দিলেও আল্লাহ ঠিকই দিবেন।”

হযরত আলী (রাঃ) এর অমর বানী ধারণ করে যিনি বেঁচে আছেন তিনি হলেন, গোয়ালপাড়া গ্রামের আওয়ামীলীগের একজন একনিষ্ঠ কর্মী মোঃ ইলিয়াস মিয়া। খোঁজ নিয়ে জানা যায়, এই নিঃস্বার্থ মানুষটি ২০০৮ সালে ফরিদপুরের নগরকান্দা-সালথার পরিচ্ছন্ন রাজনীতিবিদ বাবলু চৌধুরীর হাত ধরে আওয়ামীলীগের সক্রিয় কর্মী হিসেবে নিরবিচ্ছন্নভাবে কাজ করে যাচ্ছেন।

এলাকাবাসি জানায়, সালথা-নগরকান্দা আওয়ামীলীগ ও তাঁর অঙ্গ সংগঠনের কোনো কর্মসূচিই বাদ দেননি এই স্মিত হাস্যজ্জ্বোল মানুষটি। তবে অনলাইন পত্রিকা সময়ের কণ্ঠস্বরের অনুসন্ধানে জানা যায়, আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের কোনো পদই নেই এই নিঃস্বার্থ মানুষটির। এ বিষয়ে সালথা আওয়ামীলীগের কয়েকজন প্রবীণ নেতাদের সাথে যোগাযোগ করলে তাঁরা জানান, এই মানুষটির কেন কোনো পদ নেই সেটা আমাদের বোধগম্য নয় । তবে তিনি পদ পাওয়ার যোগ্য বলেও তাঁরা জানান।

ইলিয়াস মিয়া বলেন, “ভাই পদ দিয়ে কি হবে? মানুষের নিঃস্বার্থ ভালোবাসা পাই এটাই আমার বড় পাওয়া।” যদি মামা যোগ্য মনে করেন, তবে ভেবে দেখবো।