• আজ বুধবার, ১৫ আষাঢ়, ১৪২৯ ৷ ২৯ জুন, ২০২২ ৷

যুদ্ধাপরাধীদের সরকারি প্লট-ফ্ল্যাট বাতিল


❏ বুধবার, জুলাই ১৩, ২০১৬ Breaking News, ফিচার

সময়ের কণ্ঠস্বর- বিএনপি সরকারের সময়ে একাত্তরের যুদ্ধাপরাধীদের যেসব সরকারি প্লট ও ফ্ল্যাট রাজউক দিয়েছিল, তার বরাদ্দ বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন।

সচিবালয়ে বুধবার এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যারা (যুদ্ধাপরাধী) প্লট পেয়েছিলেন, তারা ডেভেলপারদের দিয়ে ফ্ল্যাট বানিয়েছিলেন। আইন অনুযায়ী, ডেভেলপাররা তাদের অংশ পাবে। তবে যুদ্ধাপরাধী হিসেবে স্বীকৃত ব্যক্তির নামে থাকা অংশ সরকার বাজেয়াপ্ত করেছে। সরকার এগুলো নিয়ে নেবে।Nijami-md20160713141512মন্ত্রী আরো বলেন, যুদ্ধাপরাধীরা যদি তাদের ফ্ল্যাট বিক্রি করে থাকে, তবে তা পর্যালোচনা করে এ ব্যাপারে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

যাদের প্লটের বরাদ্দ বাতিল হয়েছে, সেই যুদ্ধাপরাধীদের নাম প্রকাশ করা হচ্ছে না কেন জানতে চাইলে হাসতে হাসতে মন্ত্রী বলেন, যুদ্ধাপরাধী তো অনেকেই আছে। যাদের নামে আছে সবগুলো আমরা নিয়ে নিচ্ছি।

উল্লেখ্য ২০০৬ সালে ‘রাষ্ট্রীয় কাজের স্বীকৃতিস্বরূপ’ জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীকে প্লট দেয় রাজউক। মানবতাবিরোধী অপরাধের অভিযোগে গত ১০ মে নিজামীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।