🕓 সংবাদ শিরোনাম

সাম্প্রতিক বন্যায় ৭ কোটি টাকার বেশি নগদ বরাদ্দ * সিলেটে আশ্রয়কেন্দ্রে এখনও ৫০ হাজার বন্যার্ত মানুষ * গত ২৪ ঘন্টায় পদ্মা সেতুতে টোল আদায় ২ কোটি ৯ লাখ * গর্ভপাতের অধিকার রক্ষার দাবিতে আমেরিকার বিভিন্ন প্রদেশে বিক্ষোভ * এবার পাবনায় একসঙ্গে ৩ সন্তানের জন্ম, নাম পদ্মা-সেতু-উদ্বোধন * নীলফামারীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু * সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে কোস্ট গার্ড মহাপরিচালকের ত্রাণ বিতরণ * চার দফা দাবিতে পাবিপ্রবির ইতিহাস বিভাগের শিক্ষার্থীদের বিক্ষোভ * বাংলাবান্ধা ইমিগ্রেশন চেক পোষ্ট দিয়ে ভারতীয় ভিসার দাবিতে সংবাদ সম্মেলন * শাহজাদপুরে জোড়পূর্বক সহবাস করায় স্বামীর গোপনাঙ্গ কর্তনের অভিযোগ *

  • আজ সোমবার, ১৩ আষাঢ়, ১৪২৯ ৷ ২৭ জুন, ২০২২ ৷

এই সরকারের আমলে কেউই নিরাপদ নয়- খন্দকার মোশারফ


❏ বৃহস্পতিবার, জুলাই ১৪, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক –   এই সরকারের আমলে বিদেশি, মুক্তিযোদ্ধাসহ কেউই নিরাপদ নয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন।

বুধবার সকালে প্রেসক্লাবে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এ সময় গণতন্ত্রের অভাবেই দেশে জঙ্গিবাদের উত্থান ঘটেছে বলেও মন্তব্য করেন তিনি।

bnp

দেশের মানুষ আজ কেউ নিরাপদ নয় উল্লেখ করে মোশারফ বলেন, মুক্তিযোদ্ধারা যেমন নিরাপদ নয়, তেমনি কোন পেশার মানুষই নিরাপদ নয়। রাস্তা-ঘাট, এমনকি বেড রুমেও এখন মানুষ নিরাপদ নয়। শিক্ষক, সাহিত্যিক, পুলিশ সুপারের স্ত্রীও নিরাপদ নয়। বেশির ভাগ মানুষই সরকারের র্যাব পুলিশের হাতে নিহত হচ্ছে। আর এর একমাত্র কারণ হচ্ছে গণতন্ত্রের অনুপস্থিতি।

তিনি বলেন, সারা দেশে সাঁড়াশি অভিযানের নামে ১৩ হাজার নিরাপরাধ মানুষকে গ্রেফতারের নামে নির্যাতন করা হয়েছে। সন্ত্রাসবাদের জন্য যাদেরকে গ্রেফতার করা হয়েছে কিছু দিন পরে তাদেরকে হয় খুন অথবা ক্রসফায়ারে মারা হচ্ছে। আর এ কারণেই সন্ত্রাসবাদের উত্থান বলে তিনি মন্তব্য করেন।

সরকারের সমালোচনা করে বিএনপির এ নেতা বলেন, এদেশের মানুষের কথা বলার অধিকার হরণ করা হয়েছিল ৭৫’র পূর্বে। আজকে সাংবিধানিকভাবে বাকশাল না থাকলেও অলিখিতভাবে বাকশাল চলছে। মাহমুদুর রহমান সত্য কথা বলার কারণে তাকে নির্যাতন করা হচ্ছে। আজকে রক্ষী বাহিনীর হাতে মানুষ মারা যাচ্ছে না। তবে একই কায়দায় র্যাব পুলিশের হাতে মানুষ মারা যাচ্ছে।

তিনি বলেন, সরকার ক্ষমতায় টিকে থাকতেই ফ্যাসিবাদী কায়দায় দেশ পরিচালনা করছে। এই সরকারের অধীনে আজ কেউ নিরাপদ নয়। এমনকি বিদেশিরাও নিরাপদ নয়। গণতন্ত্র না থাকায় আজকের এই অবস্থা বলে তিনি মন্তব্য করেন।