🕓 সংবাদ শিরোনাম

নজরদারির অভাব: শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ এলাকায় অপরাধীদের আনাগোনা * মুখ ফসকে অনাকাঙ্ক্ষিত শব্দ বেরিয়ে গেছে: গণশিক্ষা প্রতিমন্ত্রী * মাধবপুরে নিখোঁজের ৩ দিন পর গাছে মিলল ঝুলন্ত দেহ * জিয়া কখনই প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না: হানিফ * প্রতিরোধ নারায়ণগঞ্জ থেকে শুরু হবে, খেলায় আমরাই জিতব: শামীম ওসমান * সুনামগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত * স্কুলছাত্রের ঘরে ঢুকে দরজা আটকালেন কলেজছাত্রী, রাত গভীরে গ্রাম্য সালিসে হলো বিয়ে * সালথায় আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী * বুড়িগঙ্গা নদীতে নৌকা চলে, মাঝিদের জীবন চলে না * চকবাজারে অগ্নিকাণ্ডে ও উত্তরায় গার্ডার পড়ে প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক *

  • আজ মঙ্গলবার, ১ ভাদ্র, ১৪২৯ ৷ ১৬ আগস্ট, ২০২২ ৷

শনিবার নীলফামারী জেলা ও উপজেলা পর্যায়ে শিশুরা ‘ভিটামিন এ’ ক্যাপসুল খাবে


❏ বৃহস্পতিবার, জুলাই ১৪, ২০১৬ দেশের খবর, রংপুর

ViTamin-A--camp-thereport24


নীলফামারী প্রতিনিধি: নীলফামারীতে শনিবার পাঁচ বছরের কম বয়সী শিশুদের প্রাণরক্ষাকারী ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

রাতকানা রোগ থেকে রক্ষা এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে এদিন নীলফামারীর ছয় উপজেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৬ হাজার ২৫৫ জন শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির বিস্তারিত তুলে ধরে নীলফামারীর সিভিল সার্জন ডাঃ আব্দুর রশিদ বলেন, এবার এ জেলার ৬টি উপজেলা ও ৪টি পৌরসভা এলাকায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৬ হাজার ২৫৫ জন শিশু এবং এক বছর থেকে ৫ বছর বয়সী ২ লাখ ৪৭ হাজার ৩৭৮ জন শিশুকে ভিটামিন ”এ” খাওয়ানো হবে। এরমধ্যে আবার ৬ থেকে ১১ মাস বয়সী ৩১৬ জন ও ১ বছর থেকে ৫ বছর বয়সী ৭০৫ জন প্রতিবন্ধী শিশু রয়েছে।

সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নীলফামারী জেলা জুড়ে এক হাজার ৬৬০টি কেন্দ্রে জাতীয় ভিটামিন ”এ” ক্যাম্পেইন চলবে। এ জন্য ১৮৯ জন সুপারভাইজার ও ৪ হাজার ৯৮০ জন স্বেচ্ছাসেবক কর্মী দায়িত্ব পালন করবে।