🕓 সংবাদ শিরোনাম

বোয়ালমারীতে আধিপত্যে বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ : আহত ২০, বাড়িঘর-ভাংচুর * পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করেছে কতৃপক্ষ * ভানবাসী মানুষের মধ্যে সুনামগঞ্জের ডিসির উপহার সামগ্রী বিতরণ * পদ্মা সেতুর নাট-বল্টু খোলা সেই যুবক আটক * লিটারে ৬ টাকা কমলো সয়াবিন তেলের দাম * পদ্মা সেতুতে যানবাহন থামানো নিষেধ, তোলা যাবে না ছবিও * বিএনপি পদ্মা সেতুর বিরোধিতা স্বীকার করে নিয়েছে: তথ্যমন্ত্রী * মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত * ফারাজ ও ৫০ স্বেচ্ছাসেবী মিলে দেড় কোটি টাকা ব্যয়ে ৫শ ঘর নির্মাণ করবেন * উদ্বোধনের আগেই দেবে গেলো আত্রাই আঞ্চলিক মহাসড়ক! *

  • আজ রবিবার, ১২ আষাঢ়, ১৪২৯ ৷ ২৬ জুন, ২০২২ ৷

জেদ্দার মসজিদে নাচ-গান করায় মুসলিম বিশ্বে প্রতিবাদের ঝড় !


❏ বৃহস্পতিবার, জুলাই ১৪, ২০১৬ চিত্র বিচিত্র, স্পট লাইট

zedda


চিত্র-বিচিত্র ডেস্ক- সৌদি আরবের জেদ্দায় একটি মসজিদে নাচ-গানের ভিডিও প্রকাশ পেয়েছে। এতে ওই মসজিদের ইমাম ও মুয়াজ্জিনের বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠেছে। একইসঙ্গে সরকারের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষণা দেয়া হয়েছে। খবর আরব নিউজের।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, জেদ্দার ওমর বাসাবিরিন মসজিদের ভেতরে একদল লোক ও শিশু গান গাইছে এবং নাচছে। এ ঘটনার পর মসজিদের ইমাম ও মুয়াজ্জিনসহ জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবিতে টুইটারে প্রচারণা শুরু হয়।

জ্যেষ্ঠ বুদ্ধিজীবীদের সমন্বয়ে গঠিত কাউন্সিলের সদস্য শেখ আলি আল হাকামি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, এ জন্য যারা দায়ী এবং যারা অংশগ্রহণ করেছে তাদের গ্রেফতার করতে হবে। তিনি বলেন, মসজিদ প্রার্থনার জায়গা, এটি নাচ-গানের হলরুম নয়।

সৌদি ইসলামিক সম্পর্কবিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, মসজিদের ভেতরে অবৈধ কর্মকাণ্ড পরিচালনার অভিযোগে ইমাম ও মুয়াজ্জিনকে ইতিমধ্যেই তলব করা হয়েছে।

মন্ত্রণালয়ের মক্কা শাখার পরিচালক আলি বিন সেলিম আল আবদালি বলেছেন, যারা আল্লাহর ঘরে এ ধরনের কর্মকাণ্ড চালিয়েছে তাদের অবশ্যই শাস্তির মুখোমুখি হতে হবে।