🕓 সংবাদ শিরোনাম

সিলেটে আশ্রয়কেন্দ্রে এখনও ৫০ হাজার বন্যার্ত মানুষ * গত ২৪ ঘন্টায় পদ্মা সেতুতে টোল আদায় ২ কোটি ৯ লাখ * গর্ভপাতের অধিকার রক্ষার দাবিতে আমেরিকার বিভিন্ন প্রদেশে বিক্ষোভ * এবার পাবনায় একসঙ্গে ৩ সন্তানের জন্ম, নাম পদ্মা-সেতু-উদ্বোধন * নীলফামারীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু * সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে কোস্ট গার্ড মহাপরিচালকের ত্রাণ বিতরণ * চার দফা দাবিতে পাবিপ্রবির ইতিহাস বিভাগের শিক্ষার্থীদের বিক্ষোভ * বাংলাবান্ধা ইমিগ্রেশন চেক পোষ্ট দিয়ে ভারতীয় ভিসার দাবিতে সংবাদ সম্মেলন * শাহজাদপুরে জোড়পূর্বক সহবাস করায় স্বামীর গোপনাঙ্গ কর্তনের অভিযোগ * ফরিদপুরে ১০০০ পিচ ইয়াবাসহ তিন মাদক বিক্রেতা গ্রেফতার *

  • আজ সোমবার, ১৩ আষাঢ়, ১৪২৯ ৷ ২৭ জুন, ২০২২ ৷

মিরসরাইয়ে হাসপাতাল নিয়ে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন


❏ শুক্রবার, জুলাই ১৫, ২০১৬ দেশের খবর, মফস্বল সংবাদ

মিরসরাই প্রতিনিধি: মিরসরাইয়ের বারইয়ারহাট পৌরসভায় কমফোর্ট হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের চেয়ারম্যান নিজাম উদ্দিন হাসপাতালটির বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন। শুক্রবার (১৫ জুলাই) হাসপাতালের চেয়ারম্যানের নিজ কার্যালয়ে তিনি এই অভিযোগ করেন। এসময় হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক খোরশেদ আলমসহ পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন। চেয়ারম্যান নিজাম উদ্দিন সাংবাদিকদের লিখিত বক্তব্যে তার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং কিছু অনলাইনসহ গণমাধ্যমে উঠে আসা অভিযোগের সত্যতা উড়িয়ে দেন। তিনি বলেন, আমার এবং সুনামের সহিত গড়ে উঠা কমফোর্ট হাসপাতালকে নিয়ে চক্রান্ত চলছে দীর্ঘদিন ধরে। তৃণমূলের সুবিধা বঞ্চিত জনগণের কথা চিন্তা করে সেবার মনোভাব নিয়ে ২০১৪ সালের ৮ আগষ্ট ফ্রি চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে কমফোর্ট হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের যাত্রা শুরু হয়। এই হাসপাতাল চালু হওয়ার পর থেকে ফটিকছড়ির দাঁতমারা ইউনিয়ন পরিষদ, বাগানবাজার ইউনিয়ন পরিষদ, মিরসরাইয়ের কাঁটাছরা ইউনিয়ন পরিষদ, নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজ, করেরহাট কেএম উচ্চ বিদ্যালয়, মিরসরাই টিডিসি হল রুম এ বিনামূল্যে ওষুধসহ প্রায় ৮ হাজার দরিদ্র জনগোষ্টি চিকিৎসা সেবা গ্রহণ করেন। তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, এই হাসপাতাল চালু হওয়ার পর থেকে মিরসরাই উপজেলা, রামগড় উপজেলা, ছাগলনাইয়া উপজেলা, ফটিকছড়ি উপজেলা, গুইমারা থানা, মানিকছড়ি থানা এলাকার জনগণ সবচেয়ে বেশি উপকৃত হয়েছে। index123এই হাসপাতাল চালু হওয়ার পূর্বে ওইসব এলাকার দরিদ্র রোগীদের জন্য উন্নত চিকিৎসা সেবা ছিল সোনার হরিণের মতো। তখন তারা স্বল্প ব্যয়ে উন্নত চিকিৎসা সেবা গ্রহণের জন্য ছুটে যেতেন ঢাকা বা চট্টগ্রামের হাসপাতালগুলোতে। দরিদ্র জনগোষ্টিকে স্বল্প ব্যয়ে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে আমরা ২৪ ঘন্টা এক্স-রে সুবিধা, ২৪ ঘন্টা প্যাথলজী সুবিধা, ২৪ ঘন্টা আল্ট্রাসনোগ্রাফি সুবিধা (পুরুষ ও মহিলা ডাক্তার দ্বারা), ২৪ ঘন্টা লিফ্ট এর সুবিধা, ২৪ ঘন্টা জেনেরেটরের সুবিধা, ২৪ ঘন্টা এ্যাম্বুলেন্স সুবিধা, সার্বক্ষণিক ডাক্তারের সুবিধা, অত্যাধুনিক কেবিন, হাইড্রোলিক পেশেন্ট বেড, ডুয়েল অপারেশন থিয়েটার, সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রনের ব্যবস্থা করেছি।

হাসপাতালটির প্রতিষ্ঠালগ্নের কথা উল্লেখ করে তিনি জানান, ২০১৪ সালের ৮ আগষ্ট হাসপাতাল চালু হওয়ার পর থেকে অদ্য ১৫ জুলাই ২০১৬ এই স্বল্প সময়ের মধ্যে আমরা জনগণকে সঠিক ও মানসম্মত চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে এগিয়ে যাচ্ছি। কিন্তু আমাদের এই সফলতার পথচলায় কিছু কুচক্রিমহল ঈর্ষান্বিত হয়ে নানা অপপ্রচারে ব্যস্ত হয়ে পড়েছে। এতে হাসপাতালের যেমনিভাবে সুনাম ক্ষুন্ন হচ্ছে অপরদিকে মানসম্মত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হতে পারে স্বল্প আয়ের দরিদ্র মানুষগুলো। ইতিমধ্যে হাসপাতালের জেনেরেটরের দায়িত্বে থাকা ফেনী জেলার ফুলগাজী উপজেলার আনন্দপুর গ্রামের বাসিন্দা মাহবুবুল হকের পুত্র আবুল কালাম গত ১৯ জুন ও ২৪ জুন বারইয়ারহাট পৌরসভাস্থ রূপনগর ফিলিং ষ্টেশন থেকে হাসপাতালের জন্য ক্রয়কৃত তেল চুরির প্রমাণ মিলে হাসপাতাল কর্তৃপক্ষের তদন্তে। পূর্বেও তেল চুরিসহ নানা অনিয়মের সাথে জড়িত ছিল সে। এসব কারণে হাসপাতাল কর্তৃপক্ষের সিদ্ধান্তে তাকে চাকুরি থেকে গত ৩০ জুন বহিস্কার করা হয়। চাকুরি থেকে বহিষ্কারের ক্ষোভের জের ধরে কিছু অসাধু ব্যক্তি প্ররোচনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ছাড়াও নামসর্বস্ব কিছু অনলাইন পত্রিকা ও চট্টগ্রামের একটি আঞ্চলিক পত্রিকায় হাসপাতাল ও আমাকে ঘিরে সংবাদ পরিবেশিত হয়। যাতে সত্যতার লেশমাত্রও ছিল না। মিথ্যায় ভরপুর, বানোয়াট, কল্পনাপ্রসূত এমন সংবাদ পরিবেশনের কারণে হাসপাতালের সুনাম ক্ষুন্ন হয়েছে বলেও তিনি উল্লেখ করেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, আমি কারো উপর কোন আঘাত করিনি, এ ঘটনা সম্পূর্ণ মিথ্যা এবং বানোয়াট। আমি হাসপাতালের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও তিনি সাংবাদিকদের জানান।