🕓 সংবাদ শিরোনাম

তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে আধা বেলা হরতালের ডাক * নজরদারির অভাব: শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ এলাকায় অপরাধীদের আনাগোনা * মুখ ফসকে অনাকাঙ্ক্ষিত শব্দ বেরিয়ে গেছে: গণশিক্ষা প্রতিমন্ত্রী * মাধবপুরে নিখোঁজের ৩ দিন পর গাছে মিলল ঝুলন্ত দেহ * জিয়া কখনই প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না: হানিফ * প্রতিরোধ নারায়ণগঞ্জ থেকে শুরু হবে, খেলায় আমরাই জিতব: শামীম ওসমান * সুনামগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত * স্কুলছাত্রের ঘরে ঢুকে দরজা আটকালেন কলেজছাত্রী, রাত গভীরে গ্রাম্য সালিসে হলো বিয়ে * সালথায় আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী * বুড়িগঙ্গা নদীতে নৌকা চলে, মাঝিদের জীবন চলে না *

  • আজ মঙ্গলবার, ১ ভাদ্র, ১৪২৯ ৷ ১৬ আগস্ট, ২০২২ ৷

রুশ হামলা আসাদের পক্ষে পরিস্থিতি পাল্টে দিয়েছে: মস্কো


❏ শনিবার, জুলাই ১৬, ২০১৬ আন্তর্জাতিক

4bk715da94f700aan4_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

আইএসআইএল বা দায়েশের ওপর রাশিয়ার বিমান হামলার কারণে সরেজমিন পরিস্থিতি দামেস্ক সরকারের পক্ষে চলে গেছে। রুশ প্রতিরক্ষামন্ত্রী জেনারেল সের্গেই শোইগু আজ (শুক্রবার) এ কথা বলেছেন।

তিনি বলেন, আজ পর্যন্ত সিরিয়ার হামা ও হোমস শহরের কাছে সন্ত্রাসীদের বহু ঘাঁটি ধ্বংস করা হয়েছে এবং লাতাকিয়া থেকে সন্ত্রাসীদের বিতাড়িত করা হয়েছে। এর পাশাপাশি রাজধানী দামেস্কের উত্তর ও দক্ষিণ এলাকা থেকেও সন্ত্রাসীদের উৎখাত করা হয়েছে। একইসঙ্গে কোথাও কোথাও সন্ত্রাসীদের সরবরাহ রুট ক্ষতিগ্রস্ত হয়েছে আবার কোথাও সম্পূর্ণভাবে ধ্বংস হয়েছে।

শোইগু বলেন, রুশ সামরিক বিশেষজ্ঞরা সিরিয়ার সেনা ইউনিটগুলোকে প্রশিক্ষণ দিয়েছে এবং তাকফিরি গোষ্ঠীগুলোর বিরুদ্ধে যুদ্ধ করার ক্ষমতা ফিরিয়ে আনতে সাহায্য করছে। তিনি জানান, রুশ বিমান বাহিনীর সহায়তায় সিরিয়ার সামরিক বাহিনী বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীদের হাত থেকে জনবসতিপূর্ণ ৬০০টি এলাকা বা ১২,০০০ বর্গকিলোমিটার ভূমি নিজেদের নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। এর ফলে দুই লাখ ৬৪ হাজার শরণার্থী দেশে ফিরেছেন বলেও জানান রুশ প্রতিরক্ষামন্ত্রী।