🕓 সংবাদ শিরোনাম

ফরিদপুরে ১০০০ পিচ ইয়াবাসহ তিন মাদক বিক্রেতা গ্রেফতার * বোয়ালমারীতে আধিপত্যে বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ : আহত ২০, বাড়িঘর-ভাংচুর * পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করেছে কতৃপক্ষ * ভানবাসী মানুষের মধ্যে সুনামগঞ্জের ডিসির উপহার সামগ্রী বিতরণ * পদ্মা সেতুর নাট-বল্টু খোলা সেই যুবক আটক * লিটারে ৬ টাকা কমলো সয়াবিন তেলের দাম * পদ্মা সেতুতে যানবাহন থামানো নিষেধ, তোলা যাবে না ছবিও * বিএনপি পদ্মা সেতুর বিরোধিতা স্বীকার করে নিয়েছে: তথ্যমন্ত্রী * মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত * ফারাজ ও ৫০ স্বেচ্ছাসেবী মিলে দেড় কোটি টাকা ব্যয়ে ৫শ ঘর নির্মাণ করবেন *

  • আজ সোমবার, ১৩ আষাঢ়, ১৪২৯ ৷ ২৭ জুন, ২০২২ ৷

চাঁপাইনবাবগঞ্জে দুই লক্ষ শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানো হল


❏ শনিবার, জুলাই ১৬, ২০১৬ দেশের খবর, রাজশাহী

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান-শ্লোগাণে চাঁপাইনবাবগঞ্জে আজ শনিবার ০৬-৫৯ মাস বয়সী ১,৯৬,৩৩৭ জন শিশুকে উচ্চ ক্ষমতার ভিটামিন ‘এ’ ক্যাপসুল সেবন কর্মসূচীর উদ্বোধণ করেছেন জেলা প্রশাসক জাহিদুল ইসলাম।

vitamin

সকালে সদর হাসপাতালে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিভিল সার্জন প্রধান আবুল কালাম আজাদ, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রহমান, সম্প্রসারিত টিকাদান কর্মসূচী সুপারিনটেন্ডেট আমিরুল মোমেনিন প্রমূখ।

জেলার ৫ উপজেলার ৬-১১ মাস বয়সী ২৩,২৫৫ জন শিশুকে ১ লক্ষ ইউনিটের নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী ১,৭৩,০৮২ জন শিশুকে ২ লক্ষ ইউনিটের লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নিয়ে কর্মসূচীটি পরিচালিত হয়। লক্ষ্যর শতভাগ অর্জনের ব্যাপারে আশাবাদী সংশ্লিষ্ট স্বাস্থ্য কর্মকর্তারা। সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলাব্যাপী ভ্রাম্যমান সহ ১২৫৯টি কেন্দ্রে ৩৭৬২ জন স্বেচ্ছাসেবী এ কাজে অংশ নেয়।

এছাড়া এবারের ক্যাম্পেইনে শিশুদের স্বাস্থ্য ও পুষ্টি সচেতনামূলক তথ্য প্রচার করা হয়। কর্মসূচিটি সম্পূর্ণ সফল ও নির্বিঘ্নে করার লক্ষ্যে জেলা-উপজেলা পর্যায়ে কন্ট্রোল রুম খোলা হয়। অন্ধত্ব ও ডায়ারিয়া প্রতিরোধ ছাড়াও শিশুর বৃদ্ধি সহায়ক ভিটামিন ‘এ’ শিশুদের সবধরনের মৃত্যূঝুঁকি এক চতূর্থাংশ পর্যন্ত হ্রাস করে। আজ শনিবারের ক্যাম্পেইনে জেলার কোথাও কোন সমস্যার কথা জানা যায়নি।