🕓 সংবাদ শিরোনাম

সাম্প্রতিক বন্যায় ৭ কোটি টাকার বেশি নগদ বরাদ্দ * সিলেটে আশ্রয়কেন্দ্রে এখনও ৫০ হাজার বন্যার্ত মানুষ * গত ২৪ ঘন্টায় পদ্মা সেতুতে টোল আদায় ২ কোটি ৯ লাখ * গর্ভপাতের অধিকার রক্ষার দাবিতে আমেরিকার বিভিন্ন প্রদেশে বিক্ষোভ * এবার পাবনায় একসঙ্গে ৩ সন্তানের জন্ম, নাম পদ্মা-সেতু-উদ্বোধন * নীলফামারীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু * সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে কোস্ট গার্ড মহাপরিচালকের ত্রাণ বিতরণ * চার দফা দাবিতে পাবিপ্রবির ইতিহাস বিভাগের শিক্ষার্থীদের বিক্ষোভ * বাংলাবান্ধা ইমিগ্রেশন চেক পোষ্ট দিয়ে ভারতীয় ভিসার দাবিতে সংবাদ সম্মেলন * শাহজাদপুরে জোড়পূর্বক সহবাস করায় স্বামীর গোপনাঙ্গ কর্তনের অভিযোগ *

  • আজ সোমবার, ১৩ আষাঢ়, ১৪২৯ ৷ ২৭ জুন, ২০২২ ৷

সমর্থকদের সারা রাত রাজপথে থাকতে বললেন এরদোগান


❏ শনিবার, জুলাই ১৬, ২০১৬ Breaking News, আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক- ফের সেনা অভ্যুত্থান ঠেকাতে নিজ দলের সমর্থকদের রাজপথে থাকার আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোগান। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে দেয়া এক বার্তায় তিনি এ আহ্বান জানান।

এরদোগান বলেন, ‘সেনা অভ্যুত্থানের চেষ্টা যে অবস্থাতেই থাকুক না কেন, আমাদের সারা রাত রাস্তায় থাকতে হবে। কারণ, যে কোনো মুহূর্তে আবার নতুন করে এ ধরনের ঘটতে পারে।’turky_democracy_people_power_19269_1468674286প্রসঙ্গত, শুক্রবার রাত থেকে তুরস্কে সেনাবাহিনীর একটি অংশ অভ্যুত্থানের চেষ্টা করে। এখনও একটি ঘাঁটিতে সিনিয়র কমান্ডারদের জিম্মি করে রেখেছে বিদ্রোহী সেনারা।

অভ্যুত্থানকারী ও বিক্ষোভকারীদের সংঘর্ষে এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৬৫ জনের বেশি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। অভ্যুত্থান চেষ্টায় জড়িত থাকার অভিযোগে ৫ জেনারেল ও ২৯ কর্নেলসহ প্রায় ৩ হাজার সেনা সদস্যকে আটক করা হয়েছে।