🕓 সংবাদ শিরোনাম

‘পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্রকারীরা দেশবিরোধী, এদের খুঁজে বের করতে হবে’ * পদ্মা সেতুর জন্য প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে এশিয়ার ৫ দেশ * সাম্প্রতিক বন্যায় ৭ কোটি টাকার বেশি নগদ বরাদ্দ * সিলেটে আশ্রয়কেন্দ্রে এখনও ৫০ হাজার বন্যার্ত মানুষ * গত ২৪ ঘন্টায় পদ্মা সেতুতে টোল আদায় ২ কোটি ৯ লাখ * গর্ভপাতের অধিকার রক্ষার দাবিতে আমেরিকার বিভিন্ন প্রদেশে বিক্ষোভ * এবার পাবনায় একসঙ্গে ৩ সন্তানের জন্ম, নাম পদ্মা-সেতু-উদ্বোধন * নীলফামারীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু * সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে কোস্ট গার্ড মহাপরিচালকের ত্রাণ বিতরণ * চার দফা দাবিতে পাবিপ্রবির ইতিহাস বিভাগের শিক্ষার্থীদের বিক্ষোভ *

  • আজ সোমবার, ১৩ আষাঢ়, ১৪২৯ ৷ ২৭ জুন, ২০২২ ৷

ভারতের স্বার্থ রক্ষায় সুন্দরবনে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ: আনু মুহাম্মদ


❏ রবিবার, জুলাই ১৭, ২০১৬ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক –   বিদ্যুৎ উৎপাদনের বহু বিকল্প আছে কিন্তু সুন্দরবনের বিকল্প নেই উল্লেখ করে অবিলম্বে রামপাল কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র বাতিলের দাবি জানিয়েছে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি।

gonovot

শনিবার সকালে রাজধানীর পুরানা পল্টনে সংবাদ সম্মেলনে জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ এ দাবি জানান। সরকার দেশের স্বার্থ উপেক্ষা করে ভারতের স্বার্থ রক্ষার জন্যই এ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করছে বলে অভিযোগ করেন তিনি।

আনু মুহাম্মদ বলেন, ‘বিকল্প কোনো জায়গার দিকে নজর না দিয়ে ভারতকে বাংলাদেশর ভাগ-বাটোয়ারা করে দিতে গিয়ে একটা মহাবিপদের মুখে ঠেলে দিচ্ছে বর্তমান সরকার।’

তিনি আরো বলেন, বিশ্বে একজন বিশেষজ্ঞও পাওয়া যাবে না যিনি বলবেন এ প্রকল্পে সুন্দরবনের ক্ষতি হবে না। রামপালে বিদ্যুৎকেন্দ্র হলে সুন্দরবন ধ্বংস হবে। এটা নিশ্চিত যে দেশের সকল পর্যায়ের মানুষ এর বিরোধী।

এসময় বিদ্যুৎ কেন্দ্র বাতিলের দাবিতে, আগামী ১৮ জুলাই সারাদেশে বিক্ষোভ, ১৯ থেকে ২৫ জুলাই পর্যন্ত পদযাত্রা এবং আগামী ২৮শে জুলাই প্রধানমন্ত্রীর কার্যালয় বরাবর বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেয়া হয়।