🕓 সংবাদ শিরোনাম

যে নেতার নিজের মা মরে মরে, তাকে দেখতে আসে না আর আপনার জন্য আসবে কোন দুঃখে: শামীম ওসমান * কেরানীগঞ্জে প্যাকেজিং কারখানায় আগুন, ৩ ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রণে * পুলিশের উদ্ধার করা মাদক ছিনিয়ে নিয়ে প্রকাশ্যে খেল মাদকসেবীরা! * চাঁদা না দেয়ায় দোকানে হামলা ভাংচুর, ব্যবসায়ীকে মারধর * ধরাছোঁয়ার বাইরে মূল আসামিরা, মামলা তুলে নিতে হত্যার হুমকি * ভারতকে অনুরোধ করার দায়িত্ব কাউকে দেয়া হয়নি : ওবায়দুল কাদের * বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেলওয়ে জাদুঘর এখন ফরিদপুরে * কোটালীপাড়ায় একদিনে দু’জনের আত্মহত্যা * রাজবাড়ীতে মারামারি মামলায় সাংবাদিকসহ ২জন গ্রেফতার * নারায়ণগঞ্জে প্রাইভেটকারচাপায় পথচারীর মৃত্যু *

  • আজ শনিবার, ৫ ভাদ্র, ১৪২৯ ৷ ২০ আগস্ট, ২০২২ ৷

কাশ্মিরে ছাপাখানায় পুলিশি অভিযান, সংবাদপত্র বাজেয়াপ্ত, ইন্টারনেট বন্ধ


❏ রবিবার, জুলাই ১৭, ২০১৬ আন্তর্জাতিক

4bk61231911fa99fi7_800C450আন্তর্জাতিক ডেস্কঃ

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের গুরুত্বপূর্ণ কয়েকটি সংবাদপত্রের দফতরে পুলিশ অভিযান চালিয়েছে এবং কয়েকজন কর্মীকে আটক করেছে। বিতর্কিত এ রাজ্যের সংবাদপ্রকাশ বন্ধ করে দেয়ার অংশ হিসেবে এ তৎপরতা চালানো হয়েছ। মুসলমান অধ্যুষিত অঞ্চলটিতে কারফিউ অষ্টম দিনে পা রাখার পর এ সেখানে এ জাতীয় তৎপরতার খবর পাওয়া গেল।

শনিবার রাতে পুলিশ ছাপাখানায় হামলা করেছে এবং কাশ্মির রিডারের ছাপানো কপিগুলো জব্দ করেছে। ইংরেজি দৈনিকটির ওয়েবসাইটে দেয়া বিবৃতিতে এ কথা জানানো হয়েছে। এ ছাড়া, দৈনিকের আট কর্মীকে আটক করা হয়েছে ।

এ ছাড়া, দৈনিকটির সে সব কপি বিতরণ করা হয়েছিল তাও ফিরিয়ে আনার নির্দেশ পুলিশ দিয়েছে বলে স্থানীয় অধিবাসীরা জানিয়েছেন। এদিকে গ্রেটার কাশ্মির দৈনিকের ওয়েব সাইটে দেয়া বিবৃতিতে বলা হয়েছে, উর্দুভাষী দৈনিক কাশ্মির উজমার অর্ধ লক্ষ কপি বাজেয়াপ্ত করা হয়েছে। এ ছাড়া, গ্রেটার কাশ্মিরের ছাপাখানা বন্ধ করেও দিয়েছে পুলিশ।

ভারতীয় কর্তৃপক্ষ কাশ্মিরের আগেই ইন্টারনেট এবং কেবল টেলিভিশনের প্রচার বন্ধ করে দিয়েছে