🕓 সংবাদ শিরোনাম

ফরিদপুরে ১০০০ পিচ ইয়াবাসহ তিন মাদক বিক্রেতা গ্রেফতার * বোয়ালমারীতে আধিপত্যে বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ : আহত ২০, বাড়িঘর-ভাংচুর * পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করেছে কতৃপক্ষ * ভানবাসী মানুষের মধ্যে সুনামগঞ্জের ডিসির উপহার সামগ্রী বিতরণ * পদ্মা সেতুর নাট-বল্টু খোলা সেই যুবক আটক * লিটারে ৬ টাকা কমলো সয়াবিন তেলের দাম * পদ্মা সেতুতে যানবাহন থামানো নিষেধ, তোলা যাবে না ছবিও * বিএনপি পদ্মা সেতুর বিরোধিতা স্বীকার করে নিয়েছে: তথ্যমন্ত্রী * মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত * ফারাজ ও ৫০ স্বেচ্ছাসেবী মিলে দেড় কোটি টাকা ব্যয়ে ৫শ ঘর নির্মাণ করবেন *

  • আজ সোমবার, ১৩ আষাঢ়, ১৪২৯ ৷ ২৭ জুন, ২০২২ ৷

ভূমিকম্পে কেঁপে উঠলো ভারত-পাকিস্তান


❏ রবিবার, জুলাই ১৭, ২০১৬ Breaking News, আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক- ভারত-পাকিস্তান সীমান্তে মাঝারি মাত্রার ভূমিকম্প হয়েছে। রোববার সন্ধ্যার দিকে আঘাত হানা এ ভূমিকম্পে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

লাহোর থেকে ৩৭ কিলোমিটার দূরে ভূপৃষ্ঠের ১০ কিলোমিটার গভীরে ভূমিকম্পের উৎপত্তিস্থল। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৪.৬। টাইমস অব ইন্ডিয়া ও আলজাজিরা অনলাইনের খবরে রোববার সন্ধায় এ তথ্য জানানো হয়েছে।Strong-earthquলাহোরের ওয়াকাস হাবিব রানা নামে এক ব্যক্তি আলজাজিরা জানিয়েছেন, তীব্র ভূকম্পন হয়েছে। এতে ক্ষয়ক্ষতিও হয়ে থাকতে পারে। তিনি আরো জানান, আমার মনে হচ্ছিল মাটির নিচ থেকে প্রচন্ড গর্জনে কিছু বের হয়ে আসছিল। মনে হচ্ছিল, পৃথিবীটা যেন দুই ভাগ হয়ে যাচ্ছে। তবে আমি আশা করছি, সবাই নিরাপদ আছে।

টাইমস অব ইন্ডিয়াতে বলা হয়েছে, ভারতের অমৃতস্বর, ফাজিলকা এবং ফিরোজেপুরে ভূকম্পন অনুভূত হয়েছে। ভারতের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা জানিয়েছে, রোববার বিকেল ৫টা ২৪ মিনিটে এ ভূকম্পন অনুভূত হয়।

এর আগে গত এপ্রিলে দক্ষিণ এশিয়ায় ৬.৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে পাকিস্তানে অন্তত পাঁচজন নিহত হন। এ ঘটনায় আহত হয় আরো অনেকে।