🕓 সংবাদ শিরোনাম

যে নেতার নিজের মা মরে মরে, তাকে দেখতে আসে না আর আপনার জন্য আসবে কোন দুঃখে: শামীম ওসমান * কেরানীগঞ্জে প্যাকেজিং কারখানায় আগুন, ৩ ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রণে * পুলিশের উদ্ধার করা মাদক ছিনিয়ে নিয়ে প্রকাশ্যে খেল মাদকসেবীরা! * চাঁদা না দেয়ায় দোকানে হামলা ভাংচুর, ব্যবসায়ীকে মারধর * ধরাছোঁয়ার বাইরে মূল আসামিরা, মামলা তুলে নিতে হত্যার হুমকি * ভারতকে অনুরোধ করার দায়িত্ব কাউকে দেয়া হয়নি : ওবায়দুল কাদের * বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেলওয়ে জাদুঘর এখন ফরিদপুরে * কোটালীপাড়ায় একদিনে দু’জনের আত্মহত্যা * রাজবাড়ীতে মারামারি মামলায় সাংবাদিকসহ ২জন গ্রেফতার * নারায়ণগঞ্জে প্রাইভেটকারচাপায় পথচারীর মৃত্যু *

  • আজ শনিবার, ৫ ভাদ্র, ১৪২৯ ৷ ২০ আগস্ট, ২০২২ ৷

গাজীপুরে পরিবেশ দূষণের দায়ে দুই পোশাক কারখানাকে জরিমানা


❏ মঙ্গলবার, জুলাই ১৯, ২০১৬ ঢাকা, দেশের খবর

8546

রেজাউল সরকার(আঁধার), গাজীপুর প্রতিনিধি: পরিবেশ দূষণের দায়ে গাজীপুরে দুই পোশাক কারখানাকে ৩ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরিবেশ অধিদফতরের পরিচালক (মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট) ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার এ জরিমানা আদায় করেন।

পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক মোঃ মোজাহিদুর রহমান জানান, মহানগরের মোগরখাল এলাকার বোরাক ওয়াশিং প্ল্যান্ট ও গাজীপুর সদর উপজেলার ডগরী এলাকার রেনেটা লিমিটেড কারখানার বর্জ্য নমুনা সংগ্রহ করা হয়। পরে তা পরীক্ষাগারে বিশ্লেষণ ও পরীক্ষা-নিরীক্ষার করা হয়। এতে দেখা গেছে, বর্জ্যদূষণ গ্রহণযোগ্য মাত্রাবহির্ভূত পরিবেশ, প্রতিবেশ ও জলজ জীববৈচিত্রের জন্য মারাত্মক ক্ষতিকর।

পরে কারখানা মালিক ও প্রতিনিধিদের পরিবেশ অধিদফতরের সদর দফতরে ডেকে যথাক্রমে ৩ লাখ ৬৯ হাজার ১২০ টাকা এবং ১০ হাজার ৮৮০ টাকা জরিমানা করা হয়।