🕓 সংবাদ শিরোনাম

কেউ দাবায়ে রাখতে পারেনি, আমরা বিজয়ী হয়েছি: প্রধানমন্ত্রী * বঙ্গবন্ধু আজ বেঁচে থাকলে সবচেয়ে বেশি খুশি হতেন: শেখ সেলিম * আমরা অপমানের প্রতিশোধ নিয়েছি: ওবায়দুল কাদের * পদ্মা সেতুকে শুধু সেতু হিসেবে দেখলে হবে না, এটি বাঙালির মর্যাদার সেতু: হানিফ * পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী * দেশি-বিদেশি সবাই শুভেচ্ছা জানালেও বিএনপি জানায়নি: ড. হাছান মাহমুদ * পদ্মা সেতু ভবিষ্যতে বড় কাজ করতে উৎসাহ দেবে: সেনাপ্রধান * মাওয়া প্রান্তে সুধী সমাবেশে প্রধানমন্ত্রী * পদ্মা সেতু দিয়ে অ্যাম্বুলেন্সের টোল ফ্রি করার দাবি জাফরুল্লাহর * মঞ্চ প্রস্তুত, সমাবেশস্থলে জনস্রোত *

  • আজ শনিবার, ১১ আষাঢ়, ১৪২৯ ৷ ২৫ জুন, ২০২২ ৷

দ. চীন সাগরে মার্কিন নৌবাহিনীর টহল ভয়াবহ পরিণতি বয়ে আনতে পারে: বেইজিং


❏ মঙ্গলবার, জুলাই ১৯, ২০১৬ আন্তর্জাতিক

4bk79e35ecfaffai9a_800C450



আন্তর্জাতিক ডেস্কঃ

বেইজিং হুশিয়ারি উচ্চারণ করে বলেছে, দক্ষিণ চীন সাগরে মার্কিন নৌবাহিনীর টহল ভয়াবহ পরিণতি বয়ে আনতে পারে। দক্ষিণ চীন সাগরে চীনের সামরিক মহড়া শুরুর আগে এ হুশিয়ারি উচ্চারণ করেন অ্যাডমিরাল এবং চীনের কেন্দ্রীয় সামরিক কমিশনের ডেপুটি চিফ অব জয়েন্ট স্টাফ সান জিয়ানগুও।

রুদ্ধদ্বার এক অনুষ্ঠানে এ হুশিয়ারি উচ্চারণ করেন তিনি। তিনি বলেন, দক্ষিণ চীন সাগরে অবাধে নৌ চলাচলের পথে কখনোই কোনো বাধা সৃষ্টি করা হয় নি। কিন্তু সামরিক আগ্রাসনের ফলাফল মারাত্মক হবে বলে জানান তিনি।

সাম্প্রতিক মাসগুলোতে পেন্টাগন কথিত অবাধে চলাচলের নামে দক্ষিণ চীন সাগরের স্পার্টলি দ্বীপপুঞ্জের ১২ মাইলের মধ্য দিয়ে কয়েক দফা মার্কিন নৌবাহিনীর টহল জাহাজ প্রেরণ করেছে। এ এলাকায় চীনের ভূমি পুনুরুদ্ধার প্রকল্প চলছে। মার্কিন নৌবাহিনীর এমন আচরণের প্রতি ইংগিত করে এ সব কথা বলেন অ্যাডমিরাল জিয়ানগুও।

তিনি আরো বলেন, কোনো চালাকি না করলে দক্ষিণ চীন সাগরে কখানোই অবাধে চলাফেরার ক্ষেত্রে কোনো বাধা সৃষ্টি হবে না। অবশ্য চীন বরাবরই অবাধে সামরিক জাহাজ চলাচলের বিরোধিতা করে আসছে বলে জানান তিনি। এ জাতীয় তৎপরতা ভয়াবহ পরিণতি ডেকে আনতে পারে বলেও হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।