🕓 সংবাদ শিরোনাম

সিলেটে আশ্রয়কেন্দ্রে এখনও ৫০ হাজার বন্যার্ত মানুষ * গত ২৪ ঘন্টায় পদ্মা সেতুতে টোল আদায় ২ কোটি ৯ লাখ * গর্ভপাতের অধিকার রক্ষার দাবিতে আমেরিকার বিভিন্ন প্রদেশে বিক্ষোভ * এবার পাবনায় একসঙ্গে ৩ সন্তানের জন্ম, নাম পদ্মা-সেতু-উদ্বোধন * নীলফামারীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু * সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে কোস্ট গার্ড মহাপরিচালকের ত্রাণ বিতরণ * চার দফা দাবিতে পাবিপ্রবির ইতিহাস বিভাগের শিক্ষার্থীদের বিক্ষোভ * বাংলাবান্ধা ইমিগ্রেশন চেক পোষ্ট দিয়ে ভারতীয় ভিসার দাবিতে সংবাদ সম্মেলন * শাহজাদপুরে জোড়পূর্বক সহবাস করায় স্বামীর গোপনাঙ্গ কর্তনের অভিযোগ * ফরিদপুরে ১০০০ পিচ ইয়াবাসহ তিন মাদক বিক্রেতা গ্রেফতার *

  • আজ সোমবার, ১৩ আষাঢ়, ১৪২৯ ৷ ২৭ জুন, ২০২২ ৷

ইয়েমেনে সৌদি বাহিনীর হামলায় গত ২ দিনে ২১ বেসামরিক ব্যক্তি নিহত


❏ মঙ্গলবার, জুলাই ১৯, ২০১৬ আন্তর্জাতিক

4bk7d264f88a70ajdp_800C450 (1)


আন্তর্জাতিক ডেস্কঃ

ইয়েমেনে কয়েক দফা সৌদি জঙ্গি বিমান হামলায় প্রায় দুই ডজন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে।দেশটির কয়েকটি এলাকায় চালানো এ বর্বরোচিত হামলায় আরো বহু লোক আহত হয়েছে।

আজ (মঙ্গলবার) সৌদি জঙ্গি বিমান ইয়েমেনের হুদায়দা প্রদেশের আল-সালিফ এলাকার একটি ক্রসিংএ পার্কিং করা দু’টি তেল ট্যাঙ্কারের ওপর বোমা বর্ষণ করলে অন্তত এক বেসামরিক ব্যক্তি নিহত হওয়ার পাশাপাশি আরেক জন আহত হয়। আল- মাসিরা টেলিভিশন চ্যানেল এ খবর দিয়েছে।

এছাড়া, সৌদি জঙ্গি বিমান ইয়েমেনের উত্তরাঞ্চলীয় আল-জওফ প্রদেশের আল-মাসলুব এলাকার পাশাপাশি তায়িজ প্রদেশের আল-মুখা এবং আল-ওয়াজিয়া এলাকায় বোমা বর্ষণ করেছে। তবে এতে কেউ হতাহত হয়েছে কিনা এবং কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সে ব্যাপারে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায় নি।

ইয়েমেনের মুখা এলাকার জাবাল আল নার পার্বত্য এলাকায় সৌদি বাহিনীর বর্বরোচিত হামলায় ২০ ব্যক্তি নিহত এবং অপর ১৬ জন আহত হওয়ার একদিন পর নতুন করে এসব হামলার খবর এলো।

গত বছরের ২৬ মার্চ থেকে সৌদি নেতৃত্বাধীন জোট ইয়েমেনের ওপর হামলা শুরু করে। সৌদি সরকার তার পছন্দের সাবেক প্রেসিডেন্ট আব্দুরাব্বু হাদিকে ইয়েমেনি জাতির ওপর শাসক হিসেবে চাপিয়ে দিতে চাইলেও দেশটির বেশির ভাগ দল ও বিপ্লবী সরকার তা মেনে নিতে অস্বীকার করে আসছে। সৌদি নেতৃত্বাধীন জোটের হামলায় কয়েক হাজার নারী ও শিশুসহ এ পর্যন্ত প্রায় ৯ হাজার বেসামরিক ইয়েমেনি নিহত হয়েছে। আহত হয়েছে আরও কয়েক গুণ।