🕓 সংবাদ শিরোনাম

পদ্মা সেতুর নাট-বল্টু খোলা সেই যুবক ৭ দিনের রিমান্ডে * যুক্তরাজ্যকে ১ লাখ রোহিঙ্গা পুনর্বাসনের প্রস্তাব পররাষ্ট্রমন্ত্রীর * টাঙ্গাইলে সৃষ্টি স্কুলের শিশু শিহাবকে হত্যার ঘটনায় রাজপথে শিক্ষার্থীরা * টাঙ্গাইলে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন * উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করে: প্রধানমন্ত্রী * পদ্মা সেতুতে চলছে সেনাবাহিনীর টহল, ফিরেছে শৃঙ্খলা * জবিতে আঁচল ফাউন্ডেশনের আত্নহত্যা বিরোধী ক্যাম্পেইন * পদ্মা সেতু নিয়ে এফডিসিতে আনন্দ র‍্যালি * টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পদোন্নতি প্রাপ্ত ৩০ পুলিশ সুপারের শ্রদ্ধা * পদ্মা সেতু হয়ে ফরিদপুর থেকে ঢাকাগামী বাস চলাচল শুরু কাল *

  • আজ সোমবার, ১৩ আষাঢ়, ১৪২৯ ৷ ২৭ জুন, ২০২২ ৷

ইসলাম কখনোই জঙ্গীবাদকে সমর্থন করে না: বাকৃবিতে জঙ্গীবাদ বিরোধী আলোচনা সভায় ধর্মমন্ত্রী


❏ বুধবার, জুলাই ২০, ২০১৬ শিক্ষাঙ্গন

নাজিব মুবিন, বাকৃবি প্রতিনিধি: যারা বেহেস্তে যাওয়ার লোভে মানুষ হত্যা করে ইসলাম প্রতিষ্ঠার মিথ্যা চেষ্টা করছে তা কখনই ইসলাম সমর্থন করে না। কারণ শান্তির ধর্ম ইসলামে কোথাও জঙ্গীবাদ ও সন্ত্রসাবাদের উল্লেখ নেই। আজ বুধবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) এক আলোচনা সভায় এ কথা বলেছেন প্রধান অতিথি ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

alochona

এছাড়া প্রধান পৃষ্ঠ পোষক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডঃ মোঃ আলী আকবর বলেন, যারা ইসলামের নামে সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে তারা মূলত ইসলামকে বিশ্ববাসীর কাছে হেয় করছে। দেশকে ভালবেসে শিক্ষার্থীদের জঙ্গীবাদের বিরুদ্ধে এগিয়ে আসতে হবে।

সকালে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতনতা বাড়াতে এ সভার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ডঃ মোহাম্মদ আল মামুনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডঃ মোঃ জসিম উদ্দিন খান, ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, পুলিশের ময়মনসিংহ বিভাগের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন এবং জেলা প্রশাসক মোস্তাকীম বিল্লাহ ফারুকী।

rail-sontras

সভায় ইসলাম ও জঙ্গীবাদ বিষয়ে আলোচনা করেন বিশিষ্ট ইসলামী আলোচক শাহ মোঃ ওয়ালীউল্লাহ। আলোচনা সভার পূর্বে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে একটি জঙ্গীবাদ বিরোধী র‌্যালি বের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।