🕓 সংবাদ শিরোনাম

বোয়ালমারীতে আধিপত্যে বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ : আহত ২০, বাড়িঘর-ভাংচুর * পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করেছে কতৃপক্ষ * ভানবাসী মানুষের মধ্যে সুনামগঞ্জের ডিসির উপহার সামগ্রী বিতরণ * পদ্মা সেতুর নাট-বল্টু খোলা সেই যুবক আটক * লিটারে ৬ টাকা কমলো সয়াবিন তেলের দাম * পদ্মা সেতুতে যানবাহন থামানো নিষেধ, তোলা যাবে না ছবিও * বিএনপি পদ্মা সেতুর বিরোধিতা স্বীকার করে নিয়েছে: তথ্যমন্ত্রী * মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত * ফারাজ ও ৫০ স্বেচ্ছাসেবী মিলে দেড় কোটি টাকা ব্যয়ে ৫শ ঘর নির্মাণ করবেন * উদ্বোধনের আগেই দেবে গেলো আত্রাই আঞ্চলিক মহাসড়ক! *

  • আজ রবিবার, ১২ আষাঢ়, ১৪২৯ ৷ ২৬ জুন, ২০২২ ৷

দক্ষিণাঞ্চলে নির্মাণ হবে সর্বাধুনিক বিমানবন্দর


❏ বুধবার, জুলাই ২০, ২০১৬ জাতীয়

image-26749

সময়ের কণ্ঠস্বর: দেশের দক্ষিণাঞ্চলে সর্বাধুনিক আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। বুধবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে মো. মনিরুল ইসলামের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। মন্ত্রী বলেন, দেশের ক্রমবর্ধমান যাত্রী চাহিদা মেটানোর পাশাপাশি বিমান পরিবহনে বাংলাদেশকে প্রাচ্য ও পশ্চাত্যের সংযোগস্থল হিসেবে গড়ে তোলার লক্ষ্যে দেশের দক্ষিণাঞ্চলে (ঢাকার পাশ্ববর্তী এলাকা) সর্বাধুনিক আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর ‘বঙ্গবন্ধু শেখ মুজিব আর্ন্তজাতিক বিমানবন্দর’ নির্মাণের পরিকল্পনা রয়েছে।

বিমানমন্ত্রী বলেন, যশোর বিমানবন্দরের মাধ্যমে আকাশপথে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে অন্যান্য অঞ্চলের যোগাযোগ পরিচালিত হচ্ছে। এ যোগাযোগ ব্যবস্থার আরও সম্প্রসারণ, ব্যবসা বাণিজ্য ও পর্যটন শিল্পের উন্নয়ন, মংলা বন্দরের কার্যকারিতা বৃদ্ধি এবং মংলা ইপিজেড ও মংলা ইকোনমিক জোন ইত্যাদির কার্যকারিতা বৃদ্ধির লক্ষ্যে ‘খানজাহান আলী বিমানবন্দর নির্মাণ’ প্রকল্পের কার্যক্রম চলমান রয়েছে।

রাশেদ খান মেনন জানান, প্রধানমন্ত্রীর সভাপতিত্বে ২০১৫ সালের ৫ মে অনুষ্ঠিত একনেকের সভায় প্রকল্পটি অনুমোদন হয়েছে। এ বিমানবন্দর নির্মাণের লক্ষ্যে ভূমি অধিগ্রহন ও পরামর্শক নিয়োগের প্রয়োজনীয় কার্যক্রম চলছে।