🕓 সংবাদ শিরোনাম

লালমনিরহাটে সাংবাদিকদের উপর হামলাকারী সেই সাহেদ আলী মন্ডল গ্রেপ্তার * কক্সবাজারে জমি নিয়ে বিরোধের জেরে ২ জন নিহত * পঞ্চগড়ে হিজাব নিয়ে কটুক্তির অভিযোগে শিক্ষক বরখাস্ত * গাজীপুরে দ্রুতযান এক্সপ্রেসের একাধিক বগি লাইনচ্যুত, উত্তর ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ * ঈশ্বরদীতে রেলস্টেশন থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার * আন্দোলন করুক, কাউকে যেন গ্রেফতার করা না হয়: প্রধানমন্ত্রী * পিরোজপুরে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত * পাবনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড * বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপ, পটুয়াখালী পৌর শহরসহ নিম্নাঞ্চল প্লাবিত * বুয়েটে পাকিস্তানের প্রেতাত্মারা মাথাচাড়া দিয়ে উঠছে: জয় *

  • আজ সোমবার, ৩১ শ্রাবণ, ১৪২৯ ৷ ১৫ আগস্ট, ২০২২ ৷

বগুড়ার তিন পৌরসভার মধ্যে ২টিতেই আ’লীগ প্রার্থী পরাজিত

bogura
❏ রবিবার, জানুয়ারি ১৭, ২০২১ রাজশাহী

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: বগুড়ায় দ্বিতীয় ধাপে তিনটি পৌরসভায় শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ঘোষিত ফলে একটিতে আওয়ামী লীগ, একটিতে বিএনপি ও অন্যটিতে বিএনপির বিদ্রোহী প্রার্থী নির্বাচিত হয়েছেন।

এরমধ্যে সান্তাহারে বিএনপির প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টু হ্যাট্রিক বিজয় অর্জন করেছেন।

সারিয়াকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সাখাওয়াত হোসেন জানান, আওয়ামী লীগ মনোনীত (নৌকা) প্রার্থী সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মতিউর রহমান মতি ৬ হাজার ৫৭৪ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) উপজেলা শাখার বহিষ্কৃত সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমন (নারিকেল গাছ) পেয়েছেন ২ হাজার ৭৯৬ ভোট।

সন্ধ্যা সোয়া ৬টায় ঘোষিত ফলাফল অনুসারে এই পৌরসভায় ৭১.৯৯ শতাংশ ভোট পড়েছে। এ পৌরসভায় প্রথমবারের মত ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ভোটাররা প্রচন্ড শীত উপেক্ষা করে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

আদমদীঘি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার আব্দুর রশিদ জানান, সান্তাহার পৌরসভা নির্বাচনে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হলেন বিএনপি প্রার্থী (ধানের শীষ) তোফাজ্জল হোসেন ভুট্টু। তিনি পেয়েছেন ৭ হাজার ৭৮৮ ভোট। তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ মনোনীত (নৌকা) আশরাফুল ইসলাম মন্টু ৭ হাজার ৪০২ ভোট পেয়েছেন। ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত এ নির্বাচনে ভোট পড়েছে ৬২.৬২ শতাংশ।

রাত সাড়ে ৯টায় শেরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আছিয়া খাতুন ফলাফল ঘোষণা করেন। তিনি জানান, এ পৌরসভায় ব্যালট পেপারে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী বিএনপির বিদ্রোহী ও দল থেকে বহিষ্কৃত সাবেক মেয়র জানে আলম খোকা বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৮ হাজার ৭৬৯ ভোট। তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও

বর্তমান মেয়র আব্দুস সাত্তার পেয়েছেন ৪ হাজার ৬৮১ ভোট। তৃতীয় হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী (ধানের শীষ) স্বাধীন কুমার কুন্ডু। তিনি পেয়েছেন ৩ হাজার ৮৪৪ ভোট। ভোট পড়েছে প্রায় ৭৬.৭২ শতাংশ।