🕓 সংবাদ শিরোনাম

লালমনিরহাটে সাংবাদিকদের উপর হামলাকারী সেই সাহেদ আলী মন্ডল গ্রেপ্তার * কক্সবাজারে জমি নিয়ে বিরোধের জেরে ২ জন নিহত * পঞ্চগড়ে হিজাব নিয়ে কটুক্তির অভিযোগে শিক্ষক বরখাস্ত * গাজীপুরে দ্রুতযান এক্সপ্রেসের একাধিক বগি লাইনচ্যুত, উত্তর ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ * ঈশ্বরদীতে রেলস্টেশন থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার * আন্দোলন করুক, কাউকে যেন গ্রেফতার করা না হয়: প্রধানমন্ত্রী * পিরোজপুরে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত * পাবনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড * বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপ, পটুয়াখালী পৌর শহরসহ নিম্নাঞ্চল প্লাবিত * বুয়েটে পাকিস্তানের প্রেতাত্মারা মাথাচাড়া দিয়ে উঠছে: জয় *

  • আজ সোমবার, ৩১ শ্রাবণ, ১৪২৯ ৷ ১৫ আগস্ট, ২০২২ ৷

যশোরে ১ লাখ ৯০ হাজার ডলারসহ ৪ হুন্ডি ব্যবসায়ী গ্রেফতার

Benapole Photo
❏ শুক্রবার, জানুয়ারি ২২, ২০২১ খুলনা

মহসিন মিলন, বেনাপোল প্রতিনিধি: যশোর শহরের হামিদপুর এলাকা থেকে ১ লাখ ৯০ হাজার মার্কিন ডলারসহ ৪ আন্তর্জাতিক হুন্ডি ব্যবসায়ীকে গ্রেফতার করেছে বিজিবি।

আজ শুক্রবার বিকেলের দিকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে বিজিবি এক প্রেস ব্রিফিং এ তথ্য জানান।

আটককৃতরা হলো যশোরের শার্শা উপজেলার গাতিপাড়া গ্রামের সলেমান মন্ডলের ছেলে মিঠু মন্ডল (২৭), ছোটআঁচড়া গ্রামের জাকির হোসেনের ছেলে শহিদুল ইসলাম (২৩), যশোর সদর উপজেলার ললিতাদহ গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে সোহেল রানা ওরফে হযরত (৩৮) ও নওদাগ্রাম এলাকার তোরাব আলীর ছেলে রাকিবুল ইসলাম সাগর (২০)।

যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা জানান, বেনাপোল থেকে ৪ আন্তর্জাতিক হুন্ডি ব্যবসায়ী  বিপুল সংখ্যক ডলার নিয়ে বাসযোগে যশোর-নড়াইল সড়কের হামিদপুরে নেমেছে।  এমন ধরনের গোপন খবর পেয়ে বিজিবির একটি টিম অভিযান চালালে তারা পালানো চেষ্টা করে। এসময় ধাওয়া করে তাদের আটক করা হয়। পরে তাদের দেহ তল্লাশী করে কোমরে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১৯ বান্ডিল ইউএস ডলার উদ্ধার করা হয়। প্রতি বান্ডিলে ১০ হাজার ইউএস ডলার করে মোট ১ লাখ ৯০ হাজার ইউএস ডলার পাওয়া যায়।  বাংলাদেশি টাকায় যার মূল্যমান ১ কোটি ৬০ লাখ ৭২ হাজার টাকা।

আটককৃতরা জানায় তারা হুন্ডি ও স্বর্ণ চোরাচালানের সাথে জড়িত। ওই চোরাচালানের অর্থই তারা বহন করছিল। আটককৃতদের বিরুদ্ধে মামলা দিয়ে যশোর কোতোয়ালী থানায় সোপর্দ করা হয়েছে।