🕓 সংবাদ শিরোনাম

বঙ্গবন্ধুকে হত্যা করে দেশকে চল্লিশ বছর পিছিয়ে দিয়েছে: আমির হোসেন আমু * ফরিদপুরে ১৪ দিন ধরে বন্ধ ক্লিনিক, টিকাদান কর্মসূচী চলছে স্কুলের বারান্দায়! * ফার্নেস অয়েলের দাম বাড়ল ১৫% * এবার গাড়িচাপায় প্রাণ গেল তিন মাদরাসাছাত্রের * ভারতে দুই বছর সাজাভোগ শেষে দেশে ফিরল ৮ বাংলাদেশি নারী * পঞ্চম শ্রেণির ছাত্রী মা হতে চলেছে, দুলাভাই গ্রেপ্তার * ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে লাশ নিয়ে বিক্ষোভ * গার্ডার দুর্ঘটনা : ক্রেনচালকসহ গ্রেপ্তার ৯ * ফরিদপুর জেলা কারাগারে নেই কোনো চিকিৎসক, স্বাস্থ্য ঝুঁকিতে বন্দীরা * পাথর খেকোদের দখলে ডাহুক নদী: নষ্ট হচ্ছে পরিবেশ, ধ্বংস হচ্ছে ফসলি জমি *

  • আজ বৃহস্পতিবার, ৩ ভাদ্র, ১৪২৯ ৷ ১৮ আগস্ট, ২০২২ ৷

আল জাজিরাকে নিয়ে দেওয়া বিবৃতি সবার উদ্দেশে: সচিব

masud-bin-momen
❏ মঙ্গলবার, ফেব্রুয়ারি ২, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- কাতারভিত্তিক টেলিভিশন নেটওয়ার্ক আল জাজিরায় ‘অল দ্য প্রাইম মিনিস্টার্স মেন’ শিরোনামে প্রচারিত প্রতিবেদন প্রসঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে যে বিবৃতি দেওয়া হয়েছে, সেটা সবার উদ্দেশে বলে জানিয়েছেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পররাষ্ট্র সচিব।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে আল জাজিরার প্রতিবেদন নিয়ে যে বিবৃতি দেওয়া হয়েছে, তা আল জাজিরার কাতার অফিসে পাঠানো হবে কিনা—এমন প্রশ্নের জবাবে মাসুদ বিন মোমেন বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে আল জাজিরাকে নিয়ে যে বিবৃতি দেওয়া হয়েছে, সেটা সবার উদ্দেশে—আন্তর্জাতিক সম্প্রদায়, বিদেশি সাংবাদিকসহ সবার উদ্দেশে দেওয়া।

আইএসপিআর বা তথ্য মন্ত্রণালয় থেকে বিবৃতি না দিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে কেন বিবৃতি দেওয়া হলো—এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্রসচিব বলেন, যেহেতু এখানে সরকার প্রধানকে ইঙ্গিত করা হয়েছে সেজন্য আমরা দিয়েছি।

১ ফেব্রুয়ারি আল জাজিরা নিউজ চ্যানেলে ‘অল দ্য প্রাইম মিনিস্টার্স মেন’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করা হয়। আল জাজিরার প্রতিবেদনটিকে ভিত্তিহীন, বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত এবং রাজনৈতিক মদতপুষ্ট অপপ্রচার আখ্যায়িত করে তা প্রত্যাখ্যান করেছে বাংলাদেশ সরকার।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বিবৃতিতে বলা হয়েছে, “এই প্রতিবেদন একগুচ্ছ বিভ্রান্তিকর শ্লেষ আর বক্র ইংগিত ছাড়া আর কিছু নয়, যা আসলে চরমপন্থি গোষ্ঠী জামায়াতে ইসলামীর সঙ্গে সংশ্লিষ্ট কুখ্যাত কিছু ব্যক্তির দ্বারা পরিচালিত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ‘অপপ্রচার’, যারা ১৯৭১ সালে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার পর থেকেই এ রাষ্ট্রের প্রগতিশীল ও অসাম্প্রদায়িক নীতির বিরোধিতা করে আসছে।”