🕓 সংবাদ শিরোনাম

নিজের অশ্লীল ছবি দিয়ে ফেসবুক মেসেঞ্জারে ছাত্রীর ছবি চান অধ্যক্ষ! * ‘চুক্তি বাতিল করেছি’, জানালেন সাকিব * বিয়ের নাটক সাজিয়ে তরুণীকে ধর্ষণ, থানায় মামলা * পান্থপথের আবাসিক হোটেল থেকে নারী চিকিৎসকের গলাকাটা মরদেহ; গ্রেপ্তার ঘাতক * বিছনাকান্দি পর্যটন কেন্দ্রে রাতের আধারে পাথর চুরি, দিনে ট্রাকে বিক্রি * সিয়েরা লিওনে মূল্যবৃদ্ধির প্রতিবাদে সরকার বিরোধী বিক্ষোভ, নিহত ২৭ * বিবাহ বহির্ভূতভাবে ১০ মাস সংসার! স্ত্রীর স্বীকৃতিতে নারীর অনশন * জাতীয় শোক দিবসে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হবে : আইজিপি * ম্যাকিয়াভেলির প্রভাবে শেখ হাসিনা, যা প্রয়োজন * ইস্টার আইল্যান্ডঃ অসংখ্য দানব আকৃতির মূর্তি-রহস্যের দ্বীপ! (শেষ পর্ব) *

  • আজ শুক্রবার, ২৮ শ্রাবণ, ১৪২৯ ৷ ১২ আগস্ট, ২০২২ ৷

এক কাতলের দাম ৪৬ হাজার টাকা

katla
❏ বুধবার, ফেব্রুয়ারি ৩, ২০২১ ঢাকা

মোঃ রুবেল ইসলাম তাহমিদ, লৌহজং মুন্সিগঞ্জ- লৌহজং উপজেলার মাওয়া মৎস আড়তের পূর্ব ছিডারচর এলাকার অদূরে পদ্মা নদীত ধরা পড়েছে ২৯ কেজি ওজনের বিশাল আকৃতির একটি কাতল মাছ।

বুধবার (৩ ফেব্রুয়ারি) সকালে মাওয়া ঘাটের নাদিম মৎস্য আড়তের মাছ ব্যবসায়ী মো. জালাল মৃধার আড়ত থেকে ১৬শ টাকা কেজি দরে ৪৬ হাজার ৪শ টাকায় ওই কাতল মাছটি কিনে নেন, ঢাকার এক ব্যবসায়ী ।

এ সময় মাছটি একনজর দেখতে ভিড় করেন উৎসুক জনগণ। এর আগে ভোরে পূর্ব ছিডারচরের উজানের অদূরে পদ্মা নদীতে, উজ্জল নামের জেলের জালে বিশাল আকৃতির কাতল মাছটি ধরা পড়ে।

মাছ ব্যবসায়ী মো. জালাল মৃধা জানান, আজ সকালে ১৬শ টাকা কেজি দরে ২৯ কেজি ওজনের একটি কাতল মাছ তার আড়তে থেকে পাইকারী দরে বিক্রি করা হয়। তাছাড়া এখন এ মৌসুমে ১৬শ ৫০ থেকে ১৭শ টাকা কেজি দরে বিশাল আকৃতির ভিন্ন সাইজের কাতল, বা রুই, মাছ হলে স্বাভাবিকভাবেই বিক্রির জন্য দেশের বিভিন্ন স্থানে, থেকে আসা মাছ প্রিয় ক্রেতাদের কাছে ক্রয় করা হয়।

তিনি আরো বলেন, বড় ভিন্ন সাইজের কাতল, বা রুই মাছ হলে তার চাহিদাও থাকে এ মৎস আড়তে।