🕓 সংবাদ শিরোনাম

যে নেতার নিজের মা মরে মরে, তাকে দেখতে আসে না আর আপনার জন্য আসবে কোন দুঃখে: শামীম ওসমান * কেরানীগঞ্জে প্যাকেজিং কারখানায় আগুন, ৩ ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রণে * পুলিশের উদ্ধার করা মাদক ছিনিয়ে নিয়ে প্রকাশ্যে খেল মাদকসেবীরা! * চাঁদা না দেয়ায় দোকানে হামলা ভাংচুর, ব্যবসায়ীকে মারধর * ধরাছোঁয়ার বাইরে মূল আসামিরা, মামলা তুলে নিতে হত্যার হুমকি * ভারতকে অনুরোধ করার দায়িত্ব কাউকে দেয়া হয়নি : ওবায়দুল কাদের * বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেলওয়ে জাদুঘর এখন ফরিদপুরে * কোটালীপাড়ায় একদিনে দু’জনের আত্মহত্যা * রাজবাড়ীতে মারামারি মামলায় সাংবাদিকসহ ২জন গ্রেফতার * নারায়ণগঞ্জে প্রাইভেটকারচাপায় পথচারীর মৃত্যু *

  • আজ শনিবার, ৫ ভাদ্র, ১৪২৯ ৷ ২০ আগস্ট, ২০২২ ৷

সৌদি আরবে ইমামকে জুম্মার নামাজ পড়াতে বাধা, গ্রেফতার ২২

Saudi Arabia news
❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৯, ২০২১ আন্তর্জাতিক

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি : সৌদিআরবে তায়েফ শহরে জুম্মার নামাজের পূর্বে একজন ইমামকে মসজিদে প্রবেশ করতে না দেয়ায় এবং খুৎবা পড়াতে বাধা দেয়ায় ২২ জনকে গ্রেফতার করে সাজা প্রদান করেছে সৌদি আরবের তায়েফ এর ক্রিমিনাল কোর্ট।

সৌদি গেজেটের প্রতিবেদনের বরাত জানা যায় যে, অভিযুক্ত ব্যক্তিরা শুক্রবার জুম্মার নামাজের সময় ইমামকে প্রবেশ করতে না দেয়ার জন্য মসজিদ এর দরজা বন্ধ করে রাখে, এবং তাকে খুৎবা পড়তে বাধা প্রদান করে ।

অভিযুক্তরা বলেন, তারা উক্ত ইমাম সাহেবকে খুৎবা পড়তে দিতে এবং জুম্মার নামাজ পড়াতে দিতে চাচ্ছিলেন না, একারনে তারা বাধা প্রদান করেন।সকল সাক্ষী ও প্রমাণ পর্যবেক্ষন করার পরে এবং ঘটনার ভিডিও দেখে আদালত অভিযুক্তদের দোষী হিসেবে সাব্যাস্ত করেন।

অভিযুক্ত ২২ জনের মধ্যে ১৯ জনকে ১ মাসের জেল ও প্রত্যেককে ২ হাজার রিয়াল জরিমানা করা হয়। এর পাশাপাশি বাকি ৩ জনকে ১০ দিনের জেল এর সাজা প্রদান করা হয়।