চট্টগ্রামেও শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া, ঘোষণা আগামীকাল

student n 34
❏ শনিবার, ডিসেম্বর ৪, ২০২১ চট্টগ্রাম, দেশের খবর

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম মহানগরেও গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া কার্যকর হতে যাচ্ছে। রোববার এ বিষয়ে ঘোষণা দেওয়ার কথা জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি বেলায়েত হোসেন বেলাল।

তিনি বলেন, চট্টগ্রাম মহানগরেও গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া আমরা কার্যকর করতে যাচ্ছি। কখন থেকে এটা কার্যকর হবে, সংবাদ সম্মেলনের মাধ্যমে আমরা ঘোষণা দেবো।

তিনি আরও বলেন, লকডাউন চলাকালীন অনেক পরিবহন শ্রমিক ও মালিকরা ক্ষতিগ্রস্ত হয়েছে। সরকার তেলের দামও বাড়িয়েছে। কিন্তু বাস মালিকদের কর দ্বিগুণ করা হয়েছে। আমরা সংবাদ সম্মেলনে এই কর পূর্বের মতো নির্ধারণের দাবি জানাবো। বৃহস্পতিবার রাতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) চট্টগ্রাম কার্যালয়ে বাস মালিকদের সঙ্গে সভা হয়। সেখানে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া ও মালিকদের বিভিন্ন দাবি নিয়ে আলোচনা হয়।

চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সম্পাদক মো. শাহাজাহান বলেন, শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া কার্যকরের বিষয়টি নিশ্চিত। রোববার বিস্তারিত জানানো হবে।

ঢাকায় গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া নেওয়ার ঘোষণা দেন পরিবহন মালিক সমিতির নেতারা। এরপর চট্টগ্রামসহ দেশের অন্যান্য জেলার ব্যাপারে কোনও ঘোষণা না দেওয়ায় চট্টগ্রামে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ-মানববন্ধন করেন। শিক্ষার্থীরা দ্রুততম সময়ে ৯ দফা দাবি মেনে নেওয়ার পাশাপাশি প্রজ্ঞাপন জারি করে তাদের জন্য অর্ধেক ভাড়া নিশ্চিত করার দাবি জানান।