🕓 সংবাদ শিরোনাম

যে নেতার নিজের মা মরে মরে, তাকে দেখতে আসে না আর আপনার জন্য আসবে কোন দুঃখে: শামীম ওসমান * কেরানীগঞ্জে প্যাকেজিং কারখানায় আগুন, ৩ ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রণে * পুলিশের উদ্ধার করা মাদক ছিনিয়ে নিয়ে প্রকাশ্যে খেল মাদকসেবীরা! * চাঁদা না দেয়ায় দোকানে হামলা ভাংচুর, ব্যবসায়ীকে মারধর * ধরাছোঁয়ার বাইরে মূল আসামিরা, মামলা তুলে নিতে হত্যার হুমকি * ভারতকে অনুরোধ করার দায়িত্ব কাউকে দেয়া হয়নি : ওবায়দুল কাদের * বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেলওয়ে জাদুঘর এখন ফরিদপুরে * কোটালীপাড়ায় একদিনে দু’জনের আত্মহত্যা * রাজবাড়ীতে মারামারি মামলায় সাংবাদিকসহ ২জন গ্রেফতার * নারায়ণগঞ্জে প্রাইভেটকারচাপায় পথচারীর মৃত্যু *

  • আজ শনিবার, ৫ ভাদ্র, ১৪২৯ ৷ ২০ আগস্ট, ২০২২ ৷

লালবাগে নেশাদ্রব্য খাইয়ে তরুণীকে গনধর্ষণ! আটক যুবক

তরুণীকে গনধর্ষণ
❏ বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১৭, ২০২২ অপরাধ, দেশের খবর

ঢাকা : রাজধানীর লালবাগ এলাকায় আলোচিত কলেজছাত্রীকে চার দিন আটকে রেখে গণধর্ষণের ঘটনায় মনির হোসেন ওরফে শুভকে আটক করেছে র‌্যাব।

র‌্যাব জানায়, গণধর্ষণের শিকার তরুণীকে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে আটকে রাখা হয়। পরে তার ওপর অভিযুক্তরা নির্যাতন ও ধর্ষণ চালায়।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।

খন্দকার আল মঈন বলেন, বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাতে শুভকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তিনি বলেন, শুভকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমরা নিশ্চিত হয়েছি ওই তরুণীকে প্রথমে নেশা জাতীয় খাবার খাওয়ানো হয়। এরপর সে অচেতন হয়ে পড়ে। পরে তাকে গণধর্ষণ করে। একপর্যায়ে অচেতন হয়ে পড়লে তাকে বুধবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে অসুস্থ অবস্থায় ফেলে যায়। একজন পথচারী তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার চিকিৎসা চলছে।

স্বজনরা অভিযোগ করেন, লালবাগের বাসা থেকে কোচিং করার জন্য ওই শিক্ষার্থীর বের হন। কিছুদূর যাওয়ার পর তার পূর্বপরিচিত শুভসহ আরেকজন তাকে একটি গাড়িতে করে তুলে নিয়ে যায়। এরপর পরিবার ওই তরুণীর খোঁজ পাচ্ছিল না। এ ঘটনায় তারা লালবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করে।

এর আগে উদ্ধারের পর গণধর্ষণের শিকার ওই কলেজছাত্রী বলেন, আমি একাদশ শ্রেণির ছাত্রী। গত শনিবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় প্রাইভেট পড়তে যাওয়ার জন্য বাসা থেকে বের হই। লালবাগের ১০ নম্বর গলিতে পৌঁছালে শুভ ও আলামিন নামে দুজন আমাকে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। সেখানে আমাকে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে ধর্ষণ করে তারা। গত চারদিন ধরেই তারা আমার ওপর নির্যাতন চালায়।

তিনি আরও জানান, আজ পৌনে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যের সামনে আমাকে ফেলে যায় তারা।

টিএসসি থেকে উদ্ধার করে নিয়ে আসা শামীমা আক্তার নামে এক পথচারী বলেন, ধর্ষণের শিকার ওই মেয়ে জানায় তাকে ধর্ষণকারীরা টিএসসি এলাকায় ফেলে গেছে। পরে আমি তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসি। বর্তমানে ঢাকা মেডিকেলে তার চিকিৎসা চলছে। নির্যাতিতার পরিবারকে বিষয়টি জানানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, শাহবাগ থেকে ধর্ষণের শিকার এক কলেজছাত্রীকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়েছে। আমরা বিষয়টি শাহবাগ থানাকে জানিয়েছি।