🕓 সংবাদ শিরোনাম

নজরদারির অভাব: শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ এলাকায় অপরাধীদের আনাগোনা * মুখ ফসকে অনাকাঙ্ক্ষিত শব্দ বেরিয়ে গেছে: গণশিক্ষা প্রতিমন্ত্রী * মাধবপুরে নিখোঁজের ৩ দিন পর গাছে মিলল ঝুলন্ত দেহ * জিয়া কখনই প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না: হানিফ * প্রতিরোধ নারায়ণগঞ্জ থেকে শুরু হবে, খেলায় আমরাই জিতব: শামীম ওসমান * সুনামগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত * স্কুলছাত্রের ঘরে ঢুকে দরজা আটকালেন কলেজছাত্রী, রাত গভীরে গ্রাম্য সালিসে হলো বিয়ে * সালথায় আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী * বুড়িগঙ্গা নদীতে নৌকা চলে, মাঝিদের জীবন চলে না * চকবাজারে অগ্নিকাণ্ডে ও উত্তরায় গার্ডার পড়ে প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক *

  • আজ মঙ্গলবার, ১ ভাদ্র, ১৪২৯ ৷ ১৬ আগস্ট, ২০২২ ৷

সার্বিয়ার রাস্তায় বাংলাদেশির মরদেহ

প্রবাসী
❏ বুধবার, মার্চ ৯, ২০২২ প্রবাসের কথা

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: মধ্য ও দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশ সার্বিয়ার রাস্তায় বাদল খন্দকার নামে এক বাংলাদেশি যুবকের মরদেহ মিলেছে। কাজের খোঁজে ইতালি যাওয়ার সময় পথে সোমবার রাত আড়াইটার দিকে বাদল মারা যান বলে পরিবারের লোকজন জানান।

স্বজনরা জানান, মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার মধুরচর গ্রামের নূর মোহাম্মদের ছেলে বাদল। গত বছরের ১৭ নভেম্বর তিনি সার্বিয়ায় যান নূরজাহান রিক্রুটিং এজেন্সি নামে একটি প্রতিষ্ঠানের মাধ্যমে। এজন্য তাকে দিতে হয়েছে সাড়ে ছয় লাখ টাকা।

সার্বিয়ার একটি কোম্পানিতে কাজ দেয়া হবে বলে রিক্রুটিং এজেন্সি চুক্তি করেছিল। কিন্তু বাদল সেখানে গিয়ে নির্দিষ্ট ঠিকানায় কোম্পানি খুঁজে পাননি। কর্মহীন অবস্থায় বাদল সেখানে বিপাকে পড়ে যান।

পরিবারের সদস্যরা দালালের মাধ্যমে এজেন্সিতে যোগাযোগ করলে জানতে পারেন হতাশাজনক তথ্য। কোম্পানিটি কয়েকদিন আগে বন্ধ হয়ে গেছে, তাই এজেন্সির কিছু করার নেই বলে জানান দালাল। পরে হতাশ হয়ে বাদল সার্বিয়া থেকে ইতালি যাওয়ার চেষ্টা চালান। কিন্তু পথেই তার মৃত্যু হয়।

মরদেহ দেশে আনার ব্যবস্থা চলছে বলে জানিয়ে নিহতের ভাই সাদ্দাম হোসেন বলেন, মরদেহ নেওয়ার জন্য মন্ত্রণালয় যোগাযোগ করেছেন। তিনি তার ভাইয়ের এ মৃত্যুর জন্য এজেন্সির সংশ্লিষ্টদের দায়ী করেছেন।