🕓 সংবাদ শিরোনাম

নজরদারির অভাব: শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ এলাকায় অপরাধীদের আনাগোনা * মুখ ফসকে অনাকাঙ্ক্ষিত শব্দ বেরিয়ে গেছে: গণশিক্ষা প্রতিমন্ত্রী * মাধবপুরে নিখোঁজের ৩ দিন পর গাছে মিলল ঝুলন্ত দেহ * জিয়া কখনই প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না: হানিফ * প্রতিরোধ নারায়ণগঞ্জ থেকে শুরু হবে, খেলায় আমরাই জিতব: শামীম ওসমান * সুনামগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত * স্কুলছাত্রের ঘরে ঢুকে দরজা আটকালেন কলেজছাত্রী, রাত গভীরে গ্রাম্য সালিসে হলো বিয়ে * সালথায় আশ্রয়ন প্রকল্পের ঘরে চাঁদাবাজি, আটক মহিলা ভাইস চেয়ারম্যানের স্বামী * বুড়িগঙ্গা নদীতে নৌকা চলে, মাঝিদের জীবন চলে না * চকবাজারে অগ্নিকাণ্ডে ও উত্তরায় গার্ডার পড়ে প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক *

  • আজ মঙ্গলবার, ১ ভাদ্র, ১৪২৯ ৷ ১৬ আগস্ট, ২০২২ ৷

ঈদের আগে মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২৪৮ অভিবাসী গ্রেফতার


❏ বৃহস্পতিবার, এপ্রিল ২৮, ২০২২ প্রবাসের কথা

আশরাফুল মামুন, মালয়েশিয়া: মালয়েশিয়ায় ইমিগ্রেশনের অভিযানে ২৪৮ জন অবৈধ অভিবাসী আটকের খবর পাওয়া গেছে। আটককৃতদের মধ্যে ২০৫ জন পুরুষ এবং ৪৩ জন নারী রয়েছে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকালে মালয়েশিয়ার ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক খায়রুল জাজাইমি দাউদ এক বিবৃতিতে এসব তথ্য জামান।

গ্রেফতারকৃতদের মধ্যে বাংলাদেশ, ইন্দোনেশিয়া, রোহিঙ্গাসহ বিভিন্ন দেশের অবৈধ অভিবাসী রয়েছে। তবে কতজন বাংলাদেশি তা জানা যায়নি এবং কোন দেশের কতজন নাগরিক রয়েছে বিবৃতিতে প্রকাশ করা হয়নি।

দেশটিতে বৈধকরণ প্রক্রিয়া চলমান থাকায় অবৈধ অভিবাসী বিরোধী অভিযান এতদিন বন্ধ ছিল। কিন্তু আবারও অভিযান শুরু হওয়ায় দেশটিতে বসবাসরত অভিবাসীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

মালয়েশিয়ার সেলেয়াং পাইকারি মার্কেট এবং কুয়ালালামপুর পাইকারি বাজারে অভিযান চালিয়ে এদের আটক করা হয়েছে। ইমিগ্রেশনের মহাপরিচালক, দাতুক সেরি খায়রুল দাজাইমি দাউদ জানিয়েছেন, আটকদের মধ্যে ২০৫ জন পুরুষ ও ৪৩ জন নারী রয়েছেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য প্রথমে রিমান্ডে রাখা হবে পরে রিমান্ড শেষে আদালতে উপস্থাপন করা হবে।