🕓 সংবাদ শিরোনাম

বঙ্গবন্ধুকে হত্যা করে দেশকে চল্লিশ বছর পিছিয়ে দিয়েছে: আমির হোসেন আমু * ফরিদপুরে ১৪ দিন ধরে বন্ধ ক্লিনিক, টিকাদান কর্মসূচী চলছে স্কুলের বারান্দায়! * ফার্নেস অয়েলের দাম বাড়ল ১৫% * এবার গাড়িচাপায় প্রাণ গেল তিন মাদরাসাছাত্রের * ভারতে দুই বছর সাজাভোগ শেষে দেশে ফিরল ৮ বাংলাদেশি নারী * পঞ্চম শ্রেণির ছাত্রী মা হতে চলেছে, দুলাভাই গ্রেপ্তার * ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে লাশ নিয়ে বিক্ষোভ * গার্ডার দুর্ঘটনা : ক্রেনচালকসহ গ্রেপ্তার ৯ * ফরিদপুর জেলা কারাগারে নেই কোনো চিকিৎসক, স্বাস্থ্য ঝুঁকিতে বন্দীরা * পাথর খেকোদের দখলে ডাহুক নদী: নষ্ট হচ্ছে পরিবেশ, ধ্বংস হচ্ছে ফসলি জমি *

  • আজ বৃহস্পতিবার, ৩ ভাদ্র, ১৪২৯ ৷ ১৮ আগস্ট, ২০২২ ৷

ঈদগাহের জন্য জমি দিলেন দুই হিন্দু বোন

eid
❏ বৃহস্পতিবার, মে ৫, ২০২২ ইসলাম

আন্তর্জাতিক ডেস্ক- ব্রজনন্দন প্রসাদ রাস্তোগী নামের এক হিন্দু লোকের ইচ্ছা ছিল মুসলমানদের ঈদের নামাজ পরার জন্য জমি দান করবেন। কিন্তু সেই ইচ্ছা পূরণ করার আগেই না ফেরার দেশে পাড়ি জমান তিনি। অবশেষে সেই ইচ্ছা পূরণ করেছেন তার দুই কন্যা। ঘটনাটি ভারতের উত্তরাখন্ড রাজ্যে। খবর প্রকাশ করেছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, উত্তরাখন্ডের উধম সিং নগর জেলার ছোট শহর কাশিপুর। সেখানকার বাসিন্দা ছিলেন ব্রজনন্দন প্রসাদ রাস্তোগী। প্রায় ২০ বছর আগে ২০০৩ সালে তিনি মারা যান। মৃত্যুর আগে তার ইচ্ছা ছিল ঈদগাহের জন্য চার বিঘা জমি দান করা। সেই ইচ্ছার কথা আত্মীয়দের কাছে বলে গিয়েছিলেন এই ব্যক্তি।

তখন তার দুই কন্যা সারোজ এবং আনিতা ছোট ছিলেন। তারা বর্তমানে দিল্লি এবং মিরাটে বসবাস করেন। সম্প্রতি আত্মীয়দের কাছ থেকে তাদের বাবার সেই ইচ্ছার কথা জানতে পারেন দুই বোন। এর পরই কাশিপুরে বসবাসরত ভাই রাকেশ রাস্তোগীর সঙ্গে যোগাযোগ করেন তারা। অবশেষে মৃত বাবার ইচ্ছা অনুযায়ী ঈদগাহের জন্য চার বিঘা জমি দান করেছেন তারা। এর মূল্য দেড় কোটি ভারতীয় রুপি।

রাকেশ রাস্তোগী বলেন, বাবার শেষ ইচ্ছা পূরণ করা আমাদের দায়িত্ব ছিল। আমার বোনেরা এমন কিছু করেছে, যা বাবার আত্মাকে শান্তি দেবে।

ঈদগাহ কমিটির হাসিন খান বলেন, দুই বোন সাম্প্রদায়িক ঐক্যের জীবন্ত উদাহরণ। ঈদগাহ কমিটি তাদের কাছে কৃতজ্ঞ। দুই বোন শিগগিরই তাদের কৃতকর্মের জন্য সম্মানিত হবেন।

সময়ের কণ্ঠস্বর/ফয়সাল