🕓 সংবাদ শিরোনাম

যে নেতার নিজের মা মরে মরে, তাকে দেখতে আসে না আর আপনার জন্য আসবে কোন দুঃখে: শামীম ওসমান * কেরানীগঞ্জে প্যাকেজিং কারখানায় আগুন, ৩ ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রণে * পুলিশের উদ্ধার করা মাদক ছিনিয়ে নিয়ে প্রকাশ্যে খেল মাদকসেবীরা! * চাঁদা না দেয়ায় দোকানে হামলা ভাংচুর, ব্যবসায়ীকে মারধর * ধরাছোঁয়ার বাইরে মূল আসামিরা, মামলা তুলে নিতে হত্যার হুমকি * ভারতকে অনুরোধ করার দায়িত্ব কাউকে দেয়া হয়নি : ওবায়দুল কাদের * বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ রেলওয়ে জাদুঘর এখন ফরিদপুরে * কোটালীপাড়ায় একদিনে দু’জনের আত্মহত্যা * রাজবাড়ীতে মারামারি মামলায় সাংবাদিকসহ ২জন গ্রেফতার * নারায়ণগঞ্জে প্রাইভেটকারচাপায় পথচারীর মৃত্যু *

  • আজ শনিবার, ৫ ভাদ্র, ১৪২৯ ৷ ২০ আগস্ট, ২০২২ ৷

ফরিদপুরের ভাঙ্গায় সাংবাদিককে লাঞ্ছিত

Faridpur news
❏ বুধবার, মে ১৮, ২০২২ ঢাকা

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় মাহমুদুর রহমান তুরান (৩২) নামে এক সাংবাদিক লাঞ্ছিত হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (১৭ মে) সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার কাপুড়িয়া সদরদি এলাকায় এ লাঞ্ছিতের ঘটনা ঘটে। তুরান ইংরেজি দৈনিক অবজারভারের ভাঙ্গা উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত।

স্থানীয়রা জানান, প্রতিদিনের ন্যায় বাসা হইতে সে মোটরসাইকেল নিয়ে বের হলে এলাকার কয়েকজন দুষ্কৃতি তার মোটরসাইকেল থামিয়ে কিল-ঘুষি ও লাঞ্ছিত করে। পরে স্থানীয়রা এগিয়ে এলে লাঞ্ছিতকারীরা ঘটনাস্থল ত্যাগ করেন। এঘটনায় সাংবাদিক তুরান স্থানীয় ভাঙ্গা থানায় একটি এজাহার দায়ের করছেন।

হামলার শিকার সাংবাদিক মাহমুদুর রহমান তুরান জানান, ‘প্রতিদিনের ন্যায় আমি বাসা হইতে মোটরসাইকেল নিয়ে হাসপাতালের সামনে আসা মাত্র এলাকার কয়েকজন দুস্কৃতকারী পরিকল্পিতভাবে তার মোটরসাইকেল থামিয়ে কিল-ঘুষি ও লাঞ্ছিত করে। পরে স্থানীয়রা এগিয়ে এলে দুস্কৃতকারীরা ঘটনাস্থল ত্যাগ করেন। এসময় লাঞ্ছিতকারীরা আমাকে নানাভাবে হুমকিও দেন।’

তুরান দাবী করেন, ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহসিন উদ্দিন ফকির স্থানীয় দুষ্কৃতকারীদের সাথে নিয়ে নানা অপকর্ম করে যাচ্ছে। তার এহেন কর্মকান্ডে বাঁধা দেওয়া এবং কুকীর্তি মিডিয়ায় তুলে ধরায় ক্ষিপ্ত হয়ে দুস্কৃতকারীদের দিয়ে এ ঘটনা ঘটিয়েছে।

তবে, এসব অভিযোগ অস্বীকার করে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহসিন উদ্দিন ফকির বলেন, “আমি একজন কর্মকর্তা হয়ে কেন তাকে লাঞ্ছিত করাবো? এসব ভিত্তিহীন কথাবার্তা। আমি সারাদিনই খুব ব্যস্ত ছিলাম। আপনি এসে খোঁজ নিয়ে দেখেন সকল অভিযোগই বানোয়াট।

এব্যাপারে ভাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) মো. হানিফ সরকার বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছিলাম। এ ঘটনায় সাংবাদকর্মী তুরান থানায় একটি এজাহার দায়ের করেছেন। এব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।